২৭ জানুয়ারি থেকে শুরু হচ্ছে করোনার টিকাদান কর্মসূচি: স্বাস্থ্য সচিব

S M Ashraful Azom
0
২৭ জানুয়ারি থেকে শুরু হচ্ছে করোনার টিকাদান কর্মসূচি স্বাস্থ্য সচিব


সেবা ডেস্ক: আগামী ২৭ জানুয়ারি বুধবার রাজধানী ঢাকার কুর্মিটোলা জেনারেল হাসপাতালে করোনার ভ্যাকসিন প্রয়োগ বা টিকাদান কর্মসূচি শুরু হতে যাচ্ছে। হাসপাতালে একজন নার্সের শরীরে ভ্যাকসিন প্রয়োগ করে এ কর্মসূচির উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।
শনিবার সাংবাদিকদের কাছে এসব তথ্য জানিয়েছেন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের স্বাস্থ্যসেবা বিভাগের সচিব মো. আবদুল মান্নান।

তিনি জানান, বাংলাদেশে প্রথম করোনার ভ্যাকসিন পাবেন একজন নার্স। ২৭ জানুয়ারি কুর্মিটোলা জেনারেল হাসপাতালে নার্সকে ভ্যাকসিন দেয়ার মধ্য দিয়ে টিকাদান কর্মসূচির উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। উদ্বোধন অনুষ্ঠানে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভার্চুয়ালি যুক্ত হয়ে বক্তব্যও দেবেন। 

এর আগে বুধবার প্রধানমন্ত্রীর কার্যালয়ে প্রধানমন্ত্রীর মুখ্য সচিবের সভাপতিত্বে অনুষ্ঠিত এক সভায় করোনার ভ্যাকসিন সম্পর্কিত বিস্তারিত তথ্য-উপাত্ত তুলে ধরে স্বাস্থ্য সচিব।

তিনি জানান, প্রথম দিন কুর্মিটোলা হাসপাতালে ফ্রন্টলাইনারসহ ২৫ জনকে ভ্যাকসিন দেয়া হবে। পরে ফ্রন্টলাইনার হিসেবে কর্মরত শিক্ষক, মুক্তিযোদ্ধা, সেনাবাহিনী, পুলিশ, সিভিল প্রশাসন ও গণমাধ্যমকর্মীরা ভ্যাকসিন পাবেন। 

তিনি আরো জানান, করোনাভাইরাস প্রতিরোধে কেনা ৫০ লাখ ডোজ টিকা ২৫ জানুয়ারি ঢাকায় আসবে। প্রথম মাসে ৬০ লাখ মানুষকে ভ্যাকসিন দেয়া হবে। তৃতীয় মাসে এরাই আবার দ্বিতীয় ডোজ পাবেন। কুর্মিটোলা, কুয়েত মৈত্রী ও ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে পরেরদিন আরো ৫০০ জনকে দেয়া হবে। পরে তাদের কয়েকদিন পর্যবেক্ষণ করে ফুল ফেসে টিকা প্রয়োগ শুরু হবে।

শেয়ার করুন

-সেবা হট নিউজ: সত্য প্রকাশে আপোষহীন

Post a Comment

0Comments

খবর/তথ্যের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, সেবা হট নিউজ এর দায়ভার কখনই নেবে না।

Post a Comment (0)

#buttons=(Ok, Go it!) #days=(20)

Our website uses cookies to enhance your experience. Know about Cookies
Ok, Go it!
To Top