কাজিপুরে অনুমোদন ছাড়া বিদ্যালয়ের গাছ কর্তন

কাজিপুরে অনুমোদন ছাড়া বিদ্যালয়ের গাছ কর্তন


কাজিপুর প্রতিনিধি: সিরাজগঞ্জের কাজিপুরে নিয়ম নীতির তোয়াক্কা না করে বরশিভাঙ্গা বুজরক আলী বেগম ময়না (বিএবিএম) উচ্চ বিদ্যালয় এ্যাণ্ড কলেজ মাঠের দেড় লাখ টাকা মূল্যের ৫টি মেহগনি গাছ কর্তন করা হয়েছে। 

ওই  প্রতিষ্ঠানের অধ্যক্ষ রবিউল ইসলাম  ও সভাপতি  আনোয়ার হোসেন ঠান্ডু ওই গাছ বিক্রি করেছেন বলে নাম প্রকাশে অনিচ্ছুক স্থানীয় একাধিক ব্যক্তি জানিয়েছেন।  

 শনিবার (০২ জানুয়ারি) সকালে সরেজমিনে গিয়ে দেখা যায়, গাছগুলোর একটি গতকাল শুক্রবার সন্ধ্যায় কেটে মাটিতে ফেলে রাখা হয়েছে। অন্য চারটি কাটার কাজ এখনো চলছে। 

এসময় ওই গাছ ক্রয়কারী বগুড়া জেলার বাসিন্দা সাইফুল ইসলাম বলেন, ‘অধ্যক্ষ ও  কমিটির লোকজনের উপস্থিতিতে আমি গাছগুলো ক্রয় করেছি। গাছের মূল্য দেড় লক্ষ নির্ধারণ করেছেন তারা। আমি এরই মধ্যে ষাট হাজার টাকা পরিশোধ করে গাছ কাটা শুরু করেছি। 

এ বিষয়ে অধ্যক্ষ রবিউল ইসলামের সাথে এ ব্যাপারে কথা বলতে চাইলে তিনি তেলে বেগুনে জ্বলে উঠেন। এসময় তিনি সাংবাদিককে কোন তথ্য দেবেন বলে সাফ জানিয়ে দেন। 

কলেজ পরিচালনা কমিটির সভাপতি আনোয়ার হোসেন ঠান্ডু জানান, ‘ আমি নিজেও গাছ কাটার বিষয়ে জানি না। পরে জেনেছি। আসলে  গাছ কাটা ঠিক হয়নি। বিষয়টি আমি খোঁজ নিয়ে দেখছি।’ 
 
উপজেলা নির্বাহী কর্মকর্তা জাহিদ হাসান সিদ্দিকী জানান, ‘বিদ্যালয়ের গাছ বিক্রি করা বা কাটার এখতিয়ার তাঁদের নেই। গাছ কাটা বা বিক্রি করতে হলে উপজেলা কমিটির সভাপতি ইউএনও'র অনুমতি নিতে হবে। তারা অবৈধভাবে গাছ বিক্রি করেছে। তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেয়া হবে। ’


শেয়ার করুন

-সেবা হট নিউজ: সত্য প্রকাশে আপোষহীন

0 comments

মন্তব্য করুন

খবর/তথ্যের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, সেবা হট নিউজ এর দায়ভার কখনই নেবে না।