জামালপুরে প্রথম নারী জেলা প্রশাসক মুর্শেদা জামান

জামালপুরে প্রথম নারী জেলা প্রশাসক মুর্শেদা জামান


সেবা ডেস্ক: জনপ্রশাসন মন্ত্রণালয় সারাদেশের নয়টি জেলায় নতুন জেলা প্রশাসকের (ডিসি) নিয়োগাদেশ জারি করেছে ২৮ জানুয়ারি। এর মধ্যে জামালপুরে নতুন জেলা প্রশাসক হিসেবে নিয়োগ পেয়েছেন মুর্শেদা জামান। জামালপুর জেলা গঠিত হওয়ার পর ৪৩ বছরের মধ্যে তিনিই হবেন জামালপুরে প্রথম নারী জেলা প্রশাসক। একই আদেশে জামালপুরের জেলা প্রশাসক মোহাম্মদ এনামুল হককে ময়মনসিংহ বিভাগের ময়মনসিংহ জেলা প্রশাসক হিসেবে নিয়োগ দেওয়া হয়েছে।

সংশ্লিষ্ট সূত্র জানায়, মোহাম্মদ এনামুল হক ২০১৯ সালের ২৬ আগস্ট জামালপুর জেলা প্রশাসক হিসেবে যোগদান করেন। তিনি এখানে যোগদানের সময় থেকে মাত্র এক বছর পাঁচ মাস সময়ের মধ্যে জেলায় চলমান বিভিন্ন উন্নয়ন প্রকল্প সুষ্ঠুভাবে বাস্তবায়ন ও তদারকি এবং প্রশাসনিক কাজে অভূতপূর্ব শৃংখলা ফিরিয়ে আনাসহ একজন জনবান্ধব প্রশাসক হিসেবে সমাদৃত হন। জনপ্রশাসন মন্ত্রণালয়ের নিয়োগাদেশ অনুযায়ী তিনি ময়মনসিংহ বিভাগের ময়মনসিংহ জেলা প্রশাসক হিসেবে যোগদান করবেন। একই আদেশে অর্থ মন্ত্রণালয়ের ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠান বিভাগের উপ-সচিব মুর্শেদা জামানকে জামালপুরের নতুন জেলা প্রশাসক হিসেবে নিয়োগ দেওয়া হয়েছে।

জামালপুর জেলা গঠিত হওয়ার সময় ১৯৭৮ সালে জামালপুরের প্রথম জেলা প্রশাসক নিয়োগ পান মো. নূরুল ইসলাম। এরপর দীর্ঘ ৪৩ বছরের মধ্যে বিদায়ী জেলা প্রশাসকসহ জামালপুর জেলায় ২৫ জন জেলা প্রশাসকের মধ্যে কোন নারী জেলা প্রশাসক নিয়োগ পাননি। এই তথ্যানুসারে এই জেলায় প্রথম নারী জেলা প্রশাসক হিসেবে যোগদান করছেন মুর্শেদা জামান।

শেয়ার করুন

-সেবা হট নিউজ: সত্য প্রকাশে আপোষহীন

0 comments

মন্তব্য করুন

খবর/তথ্যের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, সেবা হট নিউজ এর দায়ভার কখনই নেবে না।

Dara Computer Laptops