জামালপুরে বীর মুক্তিযোদ্ধা মামুন অর রশীদের স্মরণসভা অনুষ্ঠিত

জামালপুরে বীর মুক্তিযোদ্ধা মামুন অর রশীদের স্মরণসভা অনুষ্ঠিত


জামালপুর প্রতিনিধি: জামালপুরে বীর মুক্তিযোদ্ধা ও বামপন্থী নেতা প্রয়াত মামুন অর রশীদের স্মরণসভা অনুষ্ঠিত হয়েছে। বৃহস্পতিবার বিকেলে মেলান্দহ উপজেলার মুক্তিসংগ্রাম যাদুঘর প্রাঙ্গণে মামুন অর রশীদ স্মরণসভা নাগরিক কমিটি এই স্মরণসভার আয়োজন করে।
ভাষা সৈনিক ও চারণ কবি কয়েস উদ্দিনের সভাপতিত্বে স্মরণসভায় বক্তব্য রাখেন মুক্তিসংগ্রাম যাদুঘরের ট্রাষ্টি উৎপল কান্তি ধর, রাজশাহী বিশ্ববিদ্যালয়ের চারুকলা বিভাগের বিভাগীয় প্রধান অধ্যাপক জাহিদ হাসান রবি, জেলা আওয়ামী লীগের সহ সভাপতি আতিকুর রহমান ছানা, সরিষাবাড়ী উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক রফিকুল ইসলাম রফিক, গণজাগরণ মঞ্চের নেত্রী লাকি আক্তার, জামালপুর জেলা প্রেসক্লাবের সভাপতি অ্যাডভোকেট ইউসুফ আলী, সাবেক অধ্যক্ষ মোয়াজ্জেম হোসেন প্রমুখ। এ সময় বক্তারা বলেন, মামুন অর রশিদ ছাত্র অবস্থায় বাম ও প্রগতিশীল ধারায় যুক্ত হন। সরিষাবাড়ী উপজেলার তরুণদের উদ্বুদ্ধ করে তাদের নিয়ে ভারতে গিয়ে প্রশিক্ষণ নিয়ে যোগ দেন মুক্তিযুদ্ধে। মুক্তিযুদ্ধের ৯ মাস কাজ করেন মুক্তিযোদ্ধাদের চিকিৎসার জন্যে গঠিত মেডিকেল কোরে। মুক্ত স্বদেশে শোষিত ও বঞ্চিতদের স্বার্থ রক্ষায় লড়াই চালিয়ে গেছেন আমৃত্যু। 


শেয়ার করুন

-সেবা হট নিউজ: সত্য প্রকাশে আপোষহীন

0 comments

মন্তব্য করুন

খবর/তথ্যের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, সেবা হট নিউজ এর দায়ভার কখনই নেবে না।

Dara Computer Laptops