মিয়ানমারে ফেসবুক বন্ধ

মিয়ানমারে ফেসবুক বন্ধ


সেবা ডেস্ক: মিয়ানমারে অস্থিতিশীল পরিবেশ সৃষ্টির অভিযোগ তুলে বিশ্বের জনপ্রিয় সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুক পরিষেবা বন্ধ করেছেন দেশটির যোগাযোগ মন্ত্রণালয়।
সম্প্রতি এ সংক্রান্ত একটি বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, সরকারের নির্দেশনার পর ইন্টারনেট সরবরাহকারী ও টেলিকম কোম্পানিগুলোর সিদ্ধান্ত মোতাবেক আগামী ৭ ফেব্রুয়ারি পর্যন্ত মিয়ানমারে ফেসবুক পরিষেবা বন্ধ রাখবে। মূলত এই মাধ্যমটি ব্যবহার করে মিয়ানমারে অস্থিতিশীল পরিবেশ সৃষ্টির পাঁয়তারা করা হচ্ছে। মিথ্যা তথ্য, ভুয়া সংবাদ ছড়িয়ে মানুষের মধ্যে বিভ্রান্তি ছড়ানোর জন্য সরকার এই পদক্ষেপ নিয়েছে।   

ফেসবুকের মুখপাত্র অ্যান্ডি স্টোন বলেন, দ্রুত ফেসবুক পরিষেবা চালু করতে  মিয়ানমার সরকারকে আহ্বান জানাচ্ছি। এতে  মানুষ তাদের পরিবার, আত্মীয় ও বন্ধুদের সঙ্গে যোগাযোগ করতে পারবে। জরুরি তথ্যের আদান-প্রদান করতে পারে।

উল্লেখ্য, ২০২০ সালের নভেম্বরে মিয়ানমারে নির্বাচনে অং সান সুচির দল এনএলডি সংখ্যাগরিষ্ঠ বিজয় লাভ করে। ওই নির্বাচনে জালিয়াতির অভিযোগ তোলে দেশটির সেনাবাহিনী। সোমবার (১ ফেব্রুয়ারি) নবনির্বাচিত সংসদের প্রথম অধিবেশন নির্ধারিত ছিল । তবে এর আগেই সেনাবাহিনী অধিবেশন স্থগিত করার আহ্বান জানিয়ে সুচিসহ দেশটির রাষ্ট্রপতিকে আটক করে মিয়ানমার সেনাবাহিনী।  এখন দেশ পরিচালনা করছেন দেশটির সামরিক প্রধান ও অভ্যুত্থানের নেতা মিন উং লাইং। ভারপ্রাপ্ত প্রেসিডেন্ট হিসেবে দায়িত্ব পালন করছেন সাবেক জেনারেল মিয়ন্ট সুই।

শেয়ার করুন

-সেবা হট নিউজ: সত্য প্রকাশে আপোষহীন

0 comments

মন্তব্য করুন

খবর/তথ্যের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, সেবা হট নিউজ এর দায়ভার কখনই নেবে না।

Dara Computer Laptops