কালিয়াকৈরে সফিপুর আইডিয়াল পাবলিক স্কুল এন্ড কলেজে অমর একুশ উদযাপন

S M Ashraful Azom
0
কালিয়াকৈরে সফিপুর আইডিয়াল পাবলিক স্কুল এন্ড কলেজে অমর একুশ উদযাপন


কালিয়াকৈর (গাজীপুর) প্রতিনিধি: মহান শহিদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উদযাপন উপলক্ষে সফিপুর আইডিয়াল পাবলিক স্কুল এন্ড কলেজ কর্তৃক শহিদ মিনারে পুষ্পস্তবক ও শিক্ষার্থীদের চিত্রাংকন প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে। 

আজ রবিবার সকালে মালেক চৌধুরী মেমোরিয়াল বালিকা উচ্চ বিদ্যালয়ে অবস্থিত শহিদ মিনারে স্বাস্থ্যবিধি মেনে পুষ্পস্তবক অর্পণ করেন সফিপুর আইডিয়াল পাবলিক স্কুল এন্ড কলেজের প্রতিষ্ঠাতা ও চেয়ারম্যান মোঃ হাবিবুর রহমান। 

পুষ্পস্তবককালে অন্যান্য শিক্ষকগণের মধ্যে উপস্থিত ছিলেন অত্র প্রতিষ্ঠানের প্রশাসনিক কর্মকর্তা মোঃ আব্দুল জি বারেক তারেক, মোঃ আব্দুর রহিম, মোঃ রেজাউল করিম, মোঃ আরাফাত রহমান, মোঃ ফয়জুর রহমান, মোঃ জুয়েল মিয়া, সাজ্জাদ হোসাইন, রাসেল আহমেদ, মোঃ জাকির হোসেন প্রমুখ।

মহান এ দিবসটি উদযাপন উপলক্ষে প্রাথমিক শাখার শিক্ষার্থীদের চিত্রাংকন প্রতিযোগিতার আয়োজন করা হয়। পরে গ্রুপভিত্তিক বিজয়ী শিক্ষার্থীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়েছে।

অত্র প্রতিষ্ঠানের প্রতিষ্ঠাতা ও চেয়ারম্যান মোঃ হাবিবুর রহমান বলেন, সরকারি নির্দেশনায় প্রতিবছর আনুষ্ঠানিকতার মাধ্যমে দিবসটি উদযাপন করা হয়ে থাকে। করোনার কারণে এবছর স্বাস্থ্যবিধি মেনে পুষ্পস্তবক অর্পণ ও স্বল্প পরিসরে শিক্ষার্থীদের চিত্রাংকনের আয়োজন করা হয়। দীর্ঘদিন প্রতিষ্ঠান বন্ধে ছাত্রছাত্রীরা বিদ্যালয়ে আসতে পারছে না বিধায় অনেক জাতীয় দিবসও প্রাতিষ্ঠানিকভাবে পালন করা সম্ভব হয়নি। শিক্ষার্থীদের মধ্যে দেশপ্রেম জাগ্রত করতে মহান এ দিবসগুলো আনুষ্ঠানিকতার মাধ্যমে পালনের বিকল্প নেই। তাই ক্ষুদ্র পরিসরে হলেও শিক্ষার্থী, অভিভাবক ও শিক্ষকদের নিয়ে অমর একুশ উদযাপন করা হয়েছে।


উল্লেখ্য যে, মুখের ভাষার জন্য প্রাণ দিয়ে বিরল ইতিহাস গড়েছে বাঙালি। প্রাণের ভাষা বাংলাকে উর্দুর পাশাপাশি পাকিস্তানের রাষ্ট্রভাষা করার দাবিতে গড়ে ওঠা দুর্বার আন্দোলনে ১৯৫২ সালের ২১ ফেব্রুয়ারি সালাম, জব্বার, শফিক, বরকত, রফিক প্রমুখের তাজা রক্তে রঞ্জিত হয়েছিল ঢাকার রাজপথ। যার ফলে বাংলা ভাষা পায় রাষ্ট্রীয় মর্যাদা। তারই পথ ধরে শুরু হয় বাঙালির স্বাধিকার আন্দোলন এবং একাত্তরে ৯ মাস পাকিস্তান হানাদার বাহিনীর বিরুদ্ধে সশস্ত্র যুদ্ধের মধ্য দিয়ে অর্জিত হয় স্বাধীন সার্বভৌম বাংলাদেশ।

শেয়ার করুন

-সেবা হট নিউজ: সত্য প্রকাশে আপোষহীন
ট্যাগস

Post a Comment

0Comments

খবর/তথ্যের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, সেবা হট নিউজ এর দায়ভার কখনই নেবে না।

Post a Comment (0)

#buttons=(Ok, Go it!) #days=(20)

Our website uses cookies to enhance your experience. Know about Cookies
Ok, Go it!
To Top