আজ টিকা নিচ্ছেন স্বাস্থ্যমন্ত্রী

আজ টিকা নিচ্ছেন স্বাস্থ্যমন্ত্রী


সেবা ডেস্ক: আজ সারাদেশে একযোগে শুরু হচ্ছে করোনাভাইরাসের টিকাদান কার্যক্রম। এদিন দেশের এক হাজারের বেশি হাসপাতালে টিকা দেয়া হবে। প্রথম দিনই টিকা নেবেন স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক।
জানা গেছে, এদিন সকালে রাজধানীর মহাখালীর শেখ রাসেল গ্যাস্ট্রোলিভার ইনস্টিটিউট ও হাসপাতালে করোনাভাইরাসের ভ্যাকসিন নেবেন স্বাস্থ্যমন্ত্রী। শুক্রবার রাতে স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের সিনিয়র তথ্য কর্মকর্তা মো. মাইদুল ইসলাম প্রধান এ তথ্য নিশ্চিত করেন।

এছাড়া প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেনসহ ঊর্ধ্বতন সরকারি কর্মকর্তারাও রয়েছেন এদিনের টিকা গ্রহণকারীদের তালিকায়।

আজ যারা টিকা পাবেন তাদের মোবাইল ফোনে আজ এসএমএস যাবে। প্রথম ডোজ নেয়ার পর ৪ সপ্তাহ পর দ্বিতীয় ডোজ নিতে হবে।

টিকা নিতে এরই মধ্যে তিন লাখের বেশি মানুষ নিবন্ধন করেছেন। টিকাদানে নিয়োজিত থাকবেন স্বাস্থ্যকর্মীদের ২ হাজার ৪০২টি দল। নিবন্ধন না করলেও কেন্দ্রে এসে টিকা নিতে পারেন এমন ব্যবস্থাও রাখা হচ্ছে। তবে এক্ষেত্রে আগ্রহী ব্যক্তিকে জাতীয় পরিচয়পত্র সঙ্গে আনতে হবে। আগে নিবন্ধন না করা টিকাগ্রহীতার সব তথ্য রেখে দেয়া হবে, স্বাস্থ্যকর্মীরা পরে তা ডেটাবেইজে তুলে দেবেন।

এর আগে ২৭ জানুয়ারি ভার্চুয়ালি যুক্ত থেকে টিকা দেয়ার কার্যক্রম উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। প্রধানমন্ত্রীর ভার্চুয়ালি উপস্থিতিতে বাংলাদেশে প্রথম টিকা নেন কুর্মিটোলা জেনারেল হাসপাতালের স্টাফ নার্স রুনু ভেরোনিকা কস্তা। এরপর থে

শেয়ার করুন

-সেবা হট নিউজ: সত্য প্রকাশে আপোষহীন

,

0 comments

মন্তব্য করুন

খবর/তথ্যের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, সেবা হট নিউজ এর দায়ভার কখনই নেবে না।

Dara Computer Laptops