পটুয়াখালীতে নারী ও শিশুদের প্রতি সহিংসতা প্রতিরোধে যুব কর্মশালা

পটুয়াখালীতে নারী ও শিশুদের প্রতি সহিংসতা প্রতিরোধে যুব কর্মশালা


ফিরোজ মোস্তফা, পটুয়াখালী: নারী ও শিশুদের প্রতি সহিংসতা প্রতিরোধে পটুয়াখালীতে যুব গ্রুপের সাথে প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার (২ ফেব্রুয়ারি) শহরের পিটিআই রোডস্থ এসডিএ মিলনায়তনে পুরুষ ও কিশোরদের সম্পৃক্ততা বাড়াতে এ কর্মশালায় অনুষ্ঠিত।

 এনগেজ মেন এন্ড বয়েজ নেটওর্য়াক বাংলাদেশের (ইএমবি) সদস্য সংস্থা ব্রেড, অ্যাডমাস ও প্রতীকি যুব সংসদের আয়োজনে সদর উপজেলার জৈনকাঠি ইউনিয়নের ৩৭ জন যুব অংশগ্রহণ করেন। প্রতীকি যুব সংসদের নির্বাহী  প্রধান সোহানুর রহমানের পরিচালনায় কর্মশালার উদ্ধোধন করেন এসডিএর নির্বাহী পরিচালক কেএম এনায়েত হোসেন। অধিবেশন পরিচালনায় আরো যুক্ত ছিলেন ব্র্যাকের জেন্ডার জাস্টিস এন্ড ডাইভারসিটি প্রোগ্রামের ডিভিশনাল ম্যানেজার সেলিম মোল্লা, প্রতীকি যুব সংসদের সাব্বির হাসান প্রমুখ।
 
ব্র্যাক ও ইএমবি নেটওর্য়াক ‘জেন্ডার ন্যায়বিচারের প্রচার: পুরুষ ও ছেলেদের সংযুক্তিকরণের মাধ্যমে বাংলাদেশে নারী ও শিশুদের প্রতি সহিংসতা হ্রাসকরণ’ প্রকল্পের আওতায় টেকসই উন্নয়নের লক্ষ্য হিসেবে ৬টি জেলার ৬টি ইউনিয়নকে মডেল ইউনিয়ন হিসেবে গ্রহণ করে কাজ শুরু করেছে। এরই ধারাবাহিকতায় পটুয়াখালী সদর উপজেলার জৈনকাঠি ইউনিয়নকে নারী ও শিশুর প্রতি জেন্ডারভিত্তিক সহিংসতা মুক্ত ইউনিয়ন গড়ে তুলতে যুব সম্প্রদায়ের সাথে এই কর্মশালার আয়োজন করা হয়।
 
কর্মশালায় নারী ও শিশুর প্রতি নির্যাতন প্রতিরোধ বিষয়ক আটটি ভিডিও ক্লিপ মাল্টিমিডিয়া  প্রজেক্টরের মাধ্যমে প্রদর্শন করা হয়। অংশগ্রহণকারীগণ দলীয় কাজের মাধ্যমে নারী ও শিশুর প্রতি সহিংসতা প্রতিরোধে কিশোর ও পুরুষের অংশগ্রহণ কিভাবে বৃদ্ধি করে সহিংসতা  হ্রাস করা যায়, নিজেদের অবস্থান থেকে নারী ও শিশু নির্যাতন প্রতিরোধে করণীয় কি, ইউনিয়নের যুব গ্রপের সদস্যরা আগামীতে কিভাবে নিজেদের কার্যক্রম এগিয়ে নিবে, তা দল ভিত্তিক কর্মপরিকল্পনা উপস্থাপন করেন। কর্মশালা শেষে তরুণরা নারী ও শিশুদের প্রতি জেন্ডারভিত্তিক নির্যাতন প্রতিরোধের শপথ গ্রহণ করেন।

শেয়ার করুন

-সেবা হট নিউজ: সত্য প্রকাশে আপোষহীন

0 comments

মন্তব্য করুন

খবর/তথ্যের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, সেবা হট নিউজ এর দায়ভার কখনই নেবে না।

Dara Computer Laptops