ইসলামপুরে যাতায়াতের রাস্তায় প্রতিপক্ষের দেওয়াল নির্মাণ

Construction of opposing walls on the road to Islampur


লিয়াকত হোসাইন লায়ন,জামালপুর প্রতিনিধি: জামালপুরের ইসলামপুরে গুঠাইল বাজারে যাতায়াতের রাস্তায় প্রতিপক্ষের দেওয়াল নির্মান করায় গৃহবন্দি হয়ে পড়েছে এক পরিবার। 

নিজঘর থেকে বের হতে বিকল্প কোন রাস্তা না থাকায় মানবিক সহায়তা চেয়ে প্রশাসনের নিকট আবেদন জানিয়েছেন ভ’ক্তভোগি ওই পরিবার।

অভিযোগে জানাগেছে, উপজেলার চিনাডুলী ইউনিয়নের দক্ষিন গিলাবাড়ী, গুঠাইল বাজারে মৃত আবুল হোসেনের পুত্র ফারুক সরকার ও বোন স্মৃতি বেগম পৈত্রিক সম্পত্তি ওয়ারিশদের নিয়ে রাস্তা রেখে সমান ভাগে ভাগ করে নিজ অংশে প্রায় দশ বছর থেকে বসত করে আসছিল।

একই অংশে চাচাতো ভাই মোফাজ্জেম সরকার, এমদাদুল সরকার, সেলিম সরকার,মাসুদ সরকার, সোহেল সরকার, সোহাগ সরকার, সুইট সরকার সমান ভাবে ভাগ করে তারা সামনে নিয়ে মার্কেট নির্মান করে ফারুক সরকার ও বোন স্মৃতি বেগমকে পিছনের অংশ বুঝিয়ে দেয় । 

গত ১৩ মার্চ আকস্মিক ভাবে মোফাজ্জেম সরকার,সেলিম সরকার গংরা জোর পূর্বক ওয়াল নির্মান করে রাস্তা বন্ধ করে দেয়। এতে ফারুক সরকার ও বোন স্মৃতি বেগম বাধা দিতে গেলে তারা তাদের লাঞ্চিত করে বাড়িঘর ভাঙচুর ও উচ্ছেদ করার হুমকি দেয়।

সরেজমিনে গিয়ে দেখাগেছে ভ’ক্তভোগি ওই পরিবারের  বসত ঘরের চত’রদিকে অন্যন্য জনদের বাড়ী ও ওয়াল থাকায় প্রায় দশদিন থেকে গৃহবন্দি রয়েছে। 

এ ব্যাপারে গুঠাইল বাজার বণিক সমিতির সভাপতি মাহবুবুর রহমান জানান- মানবিক দৃষ্টি থেকে রাস্তার জন্য আমরা বারবার চেস্টা করেছি কোন ফয়সালা হয়নি। ওই ওয়ার্ডের ইউপি সদস্য মজনু মিয়া জানান- আমরা গৃহবন্দি পরিবারের জন্য অনেক চেস্টা করেছি,রাস্তার বিষয়ে কোন সিদ্ধান্ত আসতে পারিনি। মানবিক দৃস্টিতে এলাকাবাসীও নিন্দা জানিয়েছেন। 

ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান আঃ সালাম জানান- পরিবারটি কয়েকদিন থেকে গৃহবন্দি,বিষয়টি ন্যাক্কার জনক। তাদের পৈত্রিক সম্পত্তি হয়েও তারা তারাই এক পরিবারকে গৃহবন্দি করে রেখেছে। আমরা চেস্টা করছি যাতে বিষয়টি সমাধান হয়।

এ ব্যাপারে ইসলামপুর থানা এএসআই হাসমত আলী জানান- অভিযোগ পেয়ে ঘটনাস্থলে একাধিক বার গিয়ে দ্রæত সমাধানের জন্য তাদের বলে এসেছি।

  



শেয়ার করুন

-সেবা হট নিউজ: সত্য প্রকাশে আপোষহীন

0 comments

মন্তব্য করুন

খবর/তথ্যের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, সেবা হট নিউজ এর দায়ভার কখনই নেবে না।