স্বাভাবিক ছন্দে ফিরে আসছে ফেসবুক

স্বাভাবিক ছন্দে ফিরে আসছে ফেসবুক


সেবা ডেস্ক: বিশ্বের জনপ্রিয় যোগাযোগ মাধ্যম ফেসবুকের কর্মীরা বৈশ্বিক মহামারি নভেল করোনা ভাইরাসের কারণে এখনও ঘরে বসে কাজ করছেন। তবে খুব শিগগিরই যুক্তরাষ্ট্রের ক্যালিফোর্নিয়ার অফিসগুলো খুলে দিচ্ছে প্রতিষ্ঠানটি। যেন স্বাভাবিক ছন্দে ফিরছে ফেসবুক।

ফেসবুক জানিয়েছে, মে মাস থেকে তারা কর্মীদের অফিসে ফিরিয়ে আনার কথা ভাবছে। তবে শুরুতে কর্মীর সংখ্যা সর্বোচ্চ ১০ শতাংশ রাখা হবে। আর চলতি বছরের সেপ্টেম্বরের আগে অর্ধেক কর্মীকে অফিসে ফিরতে বলবে না তারা।

করোনাভাইরাসের প্রকোপ যখন হুড়মুড় করে বাড়ছিল, তখনই কর্মীদের ‘ওয়ার্ক ফ্রম হোম’ সুবিধা দেয় ফেসবুক। তখন প্রতিষ্ঠানটির প্রধান নির্বাহী কর্মকর্তা মার্ক জাকারবার্গ বলেছিলেন, আগামী ৫–১০ বছর ফেসবুকের প্রায় অর্ধেক কর্মী এভাবেই ঘর থেকে কাজ চালিয়ে যেতে পারবেন।

দু’মাসের মধ্যে কিছু কর্মী অফিসে ফিরলেও তাদেরকে মানতে হবে বেশ কিছু নিয়ম। মাস্ক পরেই ঢুকতে হবে অফিসে। সেখানেও মাস্ক পরে, সামাজিক দূরত্ব মেনে চলাচল করতে হবে। এছাড়া প্রতি সপ্তাহে করোনা পরীক্ষা করাও বাধ্যতামূলক করা হবে।

এদিকে কিছুদিন আগে বিভিন্ন দেশে কর্মরত দুই শতাধিক ফেসবুক কর্মী অভিযোগ করেছেন, তাদেরকে জোর করে কাজের জন্য চাপ দেয়া হচ্ছে। কর্মীরা করোনার মধ্যে অফিসে গিয়ে কাজ করতে আগ্রহী নন। সেই সময় অভিযোগকারীরা জানান, লাভের জন্য ফেসবুক তাদের কর্মীদের অহেতুক ঝুঁকির মধ্যে ফেলে দিচ্ছে।

কর্মীরা বলছেন, চিকিৎসক কর্তৃক যাদের বাইরে যাওয়ার নির্দেশ রয়েছে, তারা বাসায় বসে কাজ করতে পারবেন না। ফেসবুক কর্তৃপক্ষ প্রস্তাব দিয়েছে যে তাদের ঝুঁকি ভাতা দেয়া হবে।   



শেয়ার করুন

-সেবা হট নিউজ: সত্য প্রকাশে আপোষহীন

0 comments

মন্তব্য করুন

খবর/তথ্যের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, সেবা হট নিউজ এর দায়ভার কখনই নেবে না।

Dara Computer Laptops