ধুনটে কৃষক হত্যা মামলার ন্যায় বিচারের দাবিতে মানববন্ধন

ধুনটে কৃষক হত্যা মামলার ন্যায় বিচারের দাবিতে মানববন্ধন


রফিকুল আলম,ধুনট (বগুড়া): বগুড়ার ধুনট উপজেলায় জমি নিয়ে বিরোধের জের ধরে কৃষক মওলা বক্সকে (৫৫) হত্যা মামলার ন্যায় বিচারের দাবিতে মানববন্ধন কর্মসূচি পালিত হয়েছে। 

মঙ্গলবার দুপুর ১২টার দিকে উপজেলার কাশিয়াহাটা বাজার এলাকায় গ্রামবাসির আয়োজনে উক্ত মানববন্ধন কর্মসূচি অনুষ্ঠিত হয়।

নিহত কৃষক মওলা বক্স উপজেলার মথুরাপুর ইউনিয়নের কাশিয়াহাটা গ্রামের আছাব আলীর ছেলে।

উপজেলার মথুরাপুর-খাটিয়ামারি সড়কের কাশিয়াহাটা বাজার এলাকায় প্রায় ৩০মিনিট ব্যাপী কর্মসূচিতে বক্তব্য রাখেন, নিহতের ছেলে রেজাউল হক, ব্যবসায়ী সোহরাব আলী, খোকা মিয়া, সন্তোষ আলী, মগর আলী, মোখলেছুর রহমান, আনোয়ার হোসেন, আলমগীর হোসেন, ফিরোজা খাতুন, মোমতাজ বেগম, পালন খাতুন ও নাজমা আকতার প্রমূখ। 

উক্ত মানববন্ধন কর্মসূচিতে এলাকার বিভিন্ন শ্রেণী-পেশার মানুষ অংশ নেন।

উল্লেখ্য, ১ জানুয়ারী কাশিয়াহাটা গ্রামে জমিজমা নিয়ে বিরোধের জের ধরে সংঘর্ষে আহত হন কৃষক মওলা বক্স। 

পরে বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিকেল কলেজ হাসাপাতালে চিকিৎসাধিন অবস্থায় ৬ জানুয়ারী মওলা বক্সের মৃত্যু হয়। 

এ ঘটনায় নিহতের ছেলে রেজাউল হক বাদি হয়ে একই গ্রামের জমসের আলীর ছেলে আবুল কালাম আজাদ সহ ১৩ জনের বিরুদ্ধে থানায় মামলা দায়ের করেছেন।

নিহতের ছেলে রেজাউল হক বলেন, আসামীরা মামলা তুলে নেওয়ার জন্য বিভিন্ন ভাবে হুমকি দিচ্ছে। তারা হত্যা মামলাটি ভিন্নখাতে প্রবাহিত করার চেষ্টা করছে। তাই ন্যায় বিচারের দাবিতে মানবন্ধন কর্মসূচি পালন করা হয়েছে।

হত্যা মামলার আসামী আবুল কালাম আজাদ বলেন, বাদিকে কোন প্রকার হুমকি দেওয়া হয়নি। এই মামলাটি আইনী প্রক্রিয়ার মাধ্যমে মোকাবেলা করা হবে।

মামলার তদন্তকারী কর্মকর্তা ও ধুনট থানার উপ-পরিদর্শক (এসআই) প্রদীপ কুমার বর্মন বলেন, কৃষক হত্যা মামলার আসামীরা নিম্ন ও উচ্চ আদালত থেকে জামিন নিয়েছেন। 

বাদিকে হুমকি প্রদানের অভিযোগ পেলে আইনী ব্যবস্থা নেওয়া হবে। মামলাটি তদন্ত সাপেক্ষে আদালতে প্রতিবেদন দাখিল করা হবে।    



শেয়ার করুন

-সেবা হট নিউজ: সত্য প্রকাশে আপোষহীন

0 comments

মন্তব্য করুন

খবর/তথ্যের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, সেবা হট নিউজ এর দায়ভার কখনই নেবে না।