জামালপুরে রাস্তায় উপর নির্মাণ সামগ্রী রাখার দায়ে, ১০ জনের জরিমানা

জামালপুরে রাস্তায় উপর নির্মাণ সামগ্রী রাখার দায়ে, ১০ জনের জরিমানা


লিয়াকত হোসাইন লায়ন, জামালপুর প্রতিনিধি।। জামালপুর শহরের বিভিন্ন রাস্তায় নির্মাণসামগ্রী রেখে জনদুর্ভোগ সৃষ্টি করায় দায়ে ১০ ব্যক্তিকে ৫৩ হাজার ২ শ টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত।

মঙ্গলবার (৯ মার্চ) সকালে জামালপুর শহরের কাচারিপাড়ায় পরিচালিত ভ্রাম্যমাণ আদালতে এই জরিমানা করেন সদর উপজেলা নিবাৃহী অফিসার (ইউএনও) ফরিদা ইয়াসমীন।

সদর উপজেলা নিবাৃহী অফিসার ফরিদা ইয়াসমীন জানান, শহরের বিভিন্ন রাস্তায় নির্মাণসামগ্রী ফেলে রেখে জনদুর্ভোগ সৃষ্টি করছেন স্থাপনা নির্মাতারা। 

নিয়ম উপেক্ষা করে রাস্তায় যত্রতত্র নির্মাণসামগ্রী পড়ে থাকায় পথচারী ও যানবাহন চলাচলে বিঘ্ন ঘটে। সেই সঙ্গে বাড়ছে সড়ক দুর্ঘটনাও। জনসাধারণের এই দুর্ভোগ লাঘবে মঙ্গলবার সকালে কাচারিপাড়া এলাকায় ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হয়। 

এতে স্থানীয় সরকার (পৌরসভা) আইন ২০০৯ ও দণ্ডবিধি ১৮৬০ এর আওতায় ১০টি মামলায় ১০ জনকে ৫৩ হাজার ২ শ টাকা জরিমানা করা হয়। 

তিনি আরো বলেন, এই আইনে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা অব্যাহত থাকবে। তাই রাস্তায় বাঁধা সৃষ্টি করে নির্মাণসামগ্রী না রাখার জন্য শহরবাসীর প্রতি অনুরোধ তিনি জানান ।  



শেয়ার করুন

-সেবা হট নিউজ: সত্য প্রকাশে আপোষহীন

0 comments

মন্তব্য করুন

খবর/তথ্যের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, সেবা হট নিউজ এর দায়ভার কখনই নেবে না।