ধুনটে সরকারি রাস্তা বেদখল করে বাড়ি নির্মাণ!

S M Ashraful Azom
0
ধুনটে সরকারি রাস্তা বেদখল করে বাড়ি নির্মাণ!


রফিকুল আলম,ধুনট (বগুড়া): বগুড়ার ধুনট উপজেলার ভূতবাড়ি গ্রামে শত বছরের পুরানো একটি সরকারি কাঁচা রাস্তা বেদখল করে বসতবাড়ি নির্মাণ করেছে স্থানীয় বাসিন্দারা। ফলে এলাকাবাসির যাতায়াতের মেঠোপথ বন্ধ হয়ে গেছে। এতে করে চরম দূর্ভোগে পড়েছেন কমপক্ষে পাঁচ হাজার পরিবারের মানুষ।

সরেজমিন দেখা গেছে, উপজেলার ভান্ডারবাড়ি ইউনিয়নের ভূতবাড়ি একটি গ্রাম। ওই গ্রামের শুকুর আলী ও আব্দুল বারিকের বাড়ির মাঝখান দিয়ে সরকারি রাস্তা রয়েছে। ওই রাস্তাটি প্রায় ১০ মিটার প্রস্থ্য। ওই রাস্তা দিয়ে এলাকাবাসি ভান্ডারবাড়ি বাজার, শিক্ষা প্রতিষ্ঠান, কবরস্থানে আসা-যাওয়া করতো। এছাড়াও এলাকার কৃষকেরা সরকারি রাস্তাটি ব্যবহার করে জমি থেকে সহজে ফসলাদি পরিবহন করতে পারতেন।

এ অবস্থায় ভূতবাড়ি গ্রামের শুকুর আলী প্রায় দশ বছর আগে ও আব্দুল বারিক সম্প্রতি পুরো রাস্তাটি জুড়ে বাড়ি নির্মান করেছে। এতে করে রাস্তাটি দিয়ে সব রকম যানবাহন চলাচল বন্ধ হয়ে গেছে। এমনি কি বর্তমানে রাস্তাটি দিয়ে পায়ে হেঁটে চলাচল করাও দুষ্কর হয়ে পড়েছে। ফলে দুর্ভোগ বেড়েছে স্থানীয়দের। তারা দ্রুত অবৈধ দখলদারদের উচ্ছেদ করে সড়কটি উন্মুক্ত করতে স্থানীয় প্রশাসনের প্রতি দাবি জানান।

এদিকে এ বিষয়ে ভান্ডারবাড়ি ইউনিয়ন পরিষদ চেয়ারম্যানে কাছে লিখিত অভিযোগ করেন। কিন্তু অনেক দেনদরবারের পরও সংশ্লিষ্ট ইউপি চেয়ারম্যান আতিকুল করিম আপেল সরকারি রাস্তার উদ্ধারে ব্যর্থ হন। পরবর্তীতে গ্রামবাসির পক্ষে রতন মিয়া বাদি হয়ে তিন দিন আগে উপজেলা নির্বাহী কর্মকর্তা বরাবরে লিখিত অভিযোগ দেন।

অবৈধ দখলদার শুকুর আলী বলেন, দীর্ঘদিন আগে জায়গা না মেপে বসতবাড়ি নির্মান করেছি। তবে বাড়ির পাশ দিয়ে রাস্তা ছিল। সেখান দিয়ে লোকজন চলাচল করেতো। কিন্ত প্রতিবেশী আব্দুল বারিক বসতবাড়ি নির্মাণ করায় রাস্তাটি বন্ধ হয়ে গেছে। তবে পরিমাপ করে সরকার রাস্তায় জায়গা পেলে আমি ছেড়ে দিব। অপরদিকে আব্দুল বারিক জানান, শুকুর আলী সরকারি রাস্তার জায়গা ছেড়ে দিলে আমিও ছেড়ে দিব।

ধুনট উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সঞ্জয় কুমার মহন্ত জানান, দাপ্তারিক কাজে ব্যস্ত থাকায় অভিযোগটি তদন্ত করতে বিলম্ব হচ্ছে। তবে দ্রুত সময়ের মধ্যে সরেজমিন তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।    



শেয়ার করুন

-সেবা হট নিউজ: সত্য প্রকাশে আপোষহীন
ট্যাগস

Post a Comment

0Comments

খবর/তথ্যের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, সেবা হট নিউজ এর দায়ভার কখনই নেবে না।

Post a Comment (0)

#buttons=(Ok, Go it!) #days=(20)

Our website uses cookies to enhance your experience. Know about Cookies
Ok, Go it!
To Top