জরুরি সেবা ছাড়া দেশের সবকিছু বন্ধ থাকবে সাতদিনের লকডাউনে

জরুরি সেবা ছাড়া দেশের সবকিছু বন্ধ থাকবে সাতদিনের লকডাউনে


সেবা ডেস্ক: করোনার প্রকোপ বৃদ্ধি পাওয়ায় আগামী ১৪ এপ্রিল থেকে সারাদেশে টানা ৭ দিনের লকডাউনে জরুরি সেবা ছাড়া সবধরনের অফিস, কল-কারাখানা বন্ধ থাকবে। একই সঙ্গে বন্ধ থাকবে সব ধরনের যানবাহন চলাচলও। 

শুক্রবার দুপুরে সাংবাদিকদের এ কথা জানান জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন।

তিনি বলেন, দেশে করোনাভাইরাসের ঊর্ধ্বগতি ঠেকাতে জরুরি সেবা ছাড়া সবধরনের অফিস, কল-কারখানা, যানবাহনসহ সবকিছু বন্ধ রাখা হবে। এই সিদ্ধান্ত আগামী ১৪ এপ্রিল থেকে সাতদিনের লকডাউনে কঠোরভাবে কার্যকর করা হবে।

তিনি আরো বলেন, আগামী ১৪ এপ্রিল থেকে সাতদিনের লকডাউনে জরুরি সেবা ছাড়া সবধরনের অফিস, কল-কারাখানা, যানবাহনসহ সবকিছু বন্ধ থাকার বিষয়ে রোববার প্রজ্ঞাপনও জারি করা হবে।

প্রতিমন্ত্রী বলেন, লকডাউনের সময় মানুষকে কোনোভাবেই ঘরের বাইরে আসতে দেয়া হবে না।

এর আগে সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের জানিয়েছিলেন, ১৪ এপ্রিল থেকে এক সপ্তাহ সর্বাত্মক লকডাউন দেয়ার জন্য সরকার ভাবছে।

শুক্রবার তার সরকারি বাসভবনে ব্রিফিংকালে তিনি এ কথা জানান।

সেতুমন্ত্রী বলেন, চলমান এক সপ্তাহের লকডাউনে জনগণের উদাসীন মানসিকতার কোনো পরিবর্তন হয়েছে বলে মনে হয় না। তাই করোনা সংক্রমণ ভয়াবহ রূপ নিয়েছে। লাফিয়ে লাফিয়ে সংক্রমণ ও মৃত্যুর হার বাড়ছে। এমতাবস্থায় সরকার আগামী ১৪ এপ্রিল থেকে এক সপ্তাহের জন্য সর্বাত্মক লকডাউনের বিষয়ে সক্রিয় চিন্তা ভাবনা করছে।   



শেয়ার করুন

-সেবা হট নিউজ: সত্য প্রকাশে আপোষহীন

,

0 comments

মন্তব্য করুন

খবর/তথ্যের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, সেবা হট নিউজ এর দায়ভার কখনই নেবে না।