উল্লাপাড়ায় গ্রামবাসীর স্বেচ্ছাশ্রমে নির্মিত হচ্ছে গ্রামীন সড়ক

উল্লাপাড়ায় গ্রামবাসীর স্বেচ্ছাশ্রমে নির্মিত হচ্ছে গ্রামীন সড়ক


উল্লাপাড়া প্রতিনিধি: সিরাজগঞ্জের উল্লাপাড়ার কয়ড়া নতুন চরপাড়া গ্রামের একমাত্র যাতয়াতের রাস্তাটি দীর্ঘদিন ধরে পায়ে হাটারও অযোগ্য হয়ে পড়েছিল। 

মৃত ব্যক্তির লাশ বহন করে কবরে নিতে পারতো না গ্রামবাসী। অসুস্থ রোগিকেও হাসপাতালে নিতে কষ্ট পোহাতে হতো মহল্লাবাসীর। বারবার জনপ্রতিনিধিদের নির্বাচনী প্রতিশ্রæতি থাকলেও দীর্ঘদিন সংস্কার ও মেরামত হয়নি সড়কটি। 

গত ১ সপ্তাহ ধরে গ্রামবাসীর অর্থায়নে ও স্বেচ্ছাশ্রমে নির্মিত হচ্ছে তাদের যাতাযাতের একমাত্র গ্রামীণ সড়কটি। চরপাড়া গ্রামের বুড়ির বিল খালপাড় হয়ে প্রায় এক কিলোমিটার সড়ক পথটির মেরামত কাজ এখন শেষের দিকে। 

সরেজমিনে গিয়ে জানা গেছে, উপজেলার গয়হাট্টা পাকা সড়ক থেকে চরপাড়া গ্রামমুখী সড়ক পথটি বেশ ক্ষতিগ্রস্থ হয়ে পড়েছিল। গ্রামবাসীকে বিভিন্ন এলাকায় চলাচলে বেশ দূর্ভোগ আর ভোগান্তি পোহাতে হতো দিনের পর দিন। এমনাবস্থায় খালপাড়ের বসতি প্রায় ষাট পরিবারের প্রধানেরা সড়কটি সংস্কারের উদ্যোগ নেন। এতে প্রায় সাড়ে তিন লাখ টাকা ব্যয় হয়েছে মহল্লাবাসীর। 

কয়ড়া ইউনিয়ন পরিষদের সদস্য ইউসুফ আলী জানান, তার নিজ ওয়ার্ডে সড়কটি বেশ ক্ষতিগ্রস্থ থাকায় চলাচলে বেশ দূর্ভোগ পোহাতে হতো। মৃত ব্যক্তির লাশ ও অসুস্থ রোগিকে হাসপাতালে নেওয়ার কোন ব্যবস্থা ছিল না গ্রামবাসীর। 

বসতিদের সিদ্ধান্ত মোতাবেক প্রায় ষাট পরিবার থেকে সড়কটি সংস্কারের অর্থ যোগান দেওয়া হয়েছে। এখন লেভেল ড্রেসিং আর কোথাও মাটি দরকার হলে তা ফেলা হচ্ছে।
  



শেয়ার করুন

-সেবা হট নিউজ: সত্য প্রকাশে আপোষহীন

0 comments

মন্তব্য করুন

খবর/তথ্যের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, সেবা হট নিউজ এর দায়ভার কখনই নেবে না।