রমজানে ইফতার-সেহরি প্রসঙ্গে যা বললো ধর্ম মন্ত্রণালয়

S M Ashraful Azom
0
রমজানে ইফতার-সেহরি প্রসঙ্গে যা বললো ধর্ম মন্ত্রণালয়


সেবা ডেস্ক: দেশে প্রাণঘাতি ভাইরাস করোনার সংক্রমণ পরিস্থিতির মধ্যে আসছে রমজানে মসজিদে ইফতার ও সেহরির আয়োজন করা যাবে না বলে জানিয়েছে ধর্মবিষয়ক মন্ত্রণালয়।

গতকাল সোমবার এমন নির্দেশনা দিয়ে জরুরি বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, দেশের বর্তমান প্রেক্ষাপটে ধর্ম বিষয়ক মন্ত্রণালয়ের নিম্নবর্ণিত শর্তসাপেক্ষে মসজিদগুলোতে জামাতে নামাজের জন্য আবশ্যিকভাবে পালনের জন্য অনুরোধ করা হলো:-

১. মসজিদের প্রবেশদ্বারে হ্যান্ড স্যানিটাইজার/হাত ধোঁয়ার ব্যবস্থাসহ সাবান-পানি রাখতে হবে এবং আগত মুসল্লিকে অবশ্যই মাস্ক পরে মসজিদে আসতে হবে।

২. প্রত্যেককে নিজ নিজ বাসা থেকে ওজু করে, সুন্নাত নামাজ ঘরে আদায় করে মসজিদে আসতে হবে এবং ওজু করার সময় কমপক্ষে ২০ সেকেন্ড সাবান দিয়ে হাত ধুতে হবে।

৩. মসজিদে কার্পেট বিছানো যাবে না। পাঁচ ওয়াক্ত নামাজের আগে সম্পূর্ণ মসজিদ জীবাণুনাশক দ্বারা পরিষ্কার করতে হবে। মুসল্লিদের প্রত্যেকে নিজ নিজ দায়িত্বে জায়নামাজ নিয়ে আসতে হবে। 

৪. সর্বসাধারণের সুরক্ষা নিশ্চিত কল্পে, স্বাস্থ্য সেবা বিভাগ, স্থানীয় প্রশাসন এবং আইনশৃঙ্খলা নিয়ন্ত্রণকারী বাহিনীর নির্দেশনা অবশ্যই অনুসরণ করতে হবে।

৫. মসজিদে ইফতার ও সেহরির আয়োজন করা যাবে না বলে উল্লেখ করা হয়।  



শেয়ার করুন

-সেবা হট নিউজ: সত্য প্রকাশে আপোষহীন

Post a Comment

0Comments

খবর/তথ্যের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, সেবা হট নিউজ এর দায়ভার কখনই নেবে না।

Post a Comment (0)

#buttons=(Ok, Go it!) #days=(20)

Our website uses cookies to enhance your experience. Know about Cookies
Ok, Go it!
To Top