মেলান্দহে জাতীয় কবি কাজী নজরুল ইসলামের জীবন-চরিত্র শীর্ষক আলোচনা

মেলান্দহে জাতীয় কবি কাজী নজরুল ইসলামের জীবন-চরিত্র শীর্ষক আলোচনা

জামালপুর সংবাদদাতা : জামালপুরের মেলান্দহে জাতীয় কবি কাজী নজরুল ইসলামের জীবন ও চরিত শীর্ষক আলোচনা সভা ২৬ মে বিকেল ৪টায় রিপোর্টার্স ইউনিটির কার্যালয়ে অনুষ্ঠিত হয়। মেলান্দহ রিপোর্টার্স ইউনিটি ও সৈকত সাহিত্য সংসদ যৌথভাবে এর আয়োজন করে। 

নজরুল ইসলামের ১২২তম জন্ম জয়ন্তী উপলক্ষে এই আলোচনা করা হয়। দৈনিক ইত্তেফাক-নিউ নেশনের সংবাদদাতা-রিপোর্টার্স ইউনিটির সভাপতি ও সৈকত সাহিত্য সংসদের প্রতিষ্ঠাতা পরিচালক শাহ্ জামালের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন-পৌরমেয়র আলহাজ শফিক জাহেদী রবিন।

মূখ্য আলোচক ছিলেন-বাংলাদেশ বেতারের দেশ আমার মাটি আমার, সোনালী ফসলের অনুষ্ঠান পরিচালক, কথা সাহিত্যিক নজরুল ইসলাম সাধু। 

কাজী নজরুল ইসলামের জীবন ও কর্মের উপর বিষয় ভিত্তিক আলোচনা করেন-জামালপুর জেলা প্রেস ক্লাবের সভাপতি এডভোকেট ইউসুফ আলী (যায়যায়দিন), প্রখ্যাত নাট্যকার আসাদুল্লাহ ফারাজী, শিল্পকলা একাডেমি পুরষ্কারপ্রাপ্ত সাংস্কৃতিক কর্মী আবুল মনসুর খান দুলাল, আদ্রা আ: মান্নান উচ্চ বিদ্যালয়ের সহকারি প্রধান শিক্ষক কবি ও গীতিকার ফরহাদ হোসেন, ইত্তেফাকের সংবাদদাতা-বকশীগঞ্জ প্রেস ক্লাবের সভাপতি শাহীন আল আমিন, দৈনিক পল্লীর আলোর প্রতিষ্ঠাতা সম্পাদক ও ঘুঘুমারী কলেজের অধ্যক্ষ এ.এফ.এম. মাহবুবুর রহমান, সৈকত সাহিত্য সংসদের সভাপতি-নজরুল গবেষক-কথা সাহিত্যিক ও কেজিএম মহর সোবাহান মফিজ উদ্দিন উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক এস.এম. জুলফিকার আলী লেবু, উত্তরণ সামাজিক সাংস্কৃতিক সংগঠনের সাধারণ সম্পাদক মহব্বত আলী ফকির, ইসলামপুর ডিগ্রি কলেজের প্রভাষক মাহবুবুল হাসান মাশুক, এনটিভির সাংবাদিক আসমাউল আসিফ, মেলান্দহ রিপোর্টার্স ইউনিটির সহসভাপতি ফজলুল করিম (দৈনিক খবরপত্র), সদস্য আল ফাহাদ (দৈনিক অধিকার) প্রমুখ।

কাজী নজরুলকে নিয়ে স্বরচিত কবিতা আবৃত্তি পাঠ করেন-গাজী মাজহারুল ইসলাম খান, আরিফুল ইসলাম লাভলু, জননী বাংলা সাহিত্য সংসদের সভাপতি শাকিল আহম্মেদ। অনুষ্ঠান সঞ্চালনায় ছিলেন-মেলান্দহ রিপোর্টার্স ইউনিটির সাধারণ সম্পাদক বাংলাদেশ প্রতিদিনের সাংবাদিক ফরিদ ইসলাম। কাজী নজরুলের অনুষ্ঠান ঘিরে মেলান্দহ উপজেলার কবি-লেখক-সাংবাদিকদের এক মিলন মেলায় পরিণত হয়। 
  


শেয়ার করুন

-সেবা হট নিউজ: সত্য প্রকাশে আপোষহীন

0 comments

মন্তব্য করুন

খবর/তথ্যের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, সেবা হট নিউজ এর দায়ভার কখনই নেবে না।