ভূমি জরিপ কাজে বাঁধা: উল্লাপাড়ায় ৫ গ্রাম্য প্রধান গ্রেপ্তার

ভূমি জরিপ কাজে বাঁধা উল্লাপাড়ায় ৫ গ্রাম্য প্রধান গ্রেপ্তার

উল্লাপাড়া প্রতিনিধি: ডিজিটাল ভূমি জরিপের কাজে বাঁধা এবং জরিপের সঙ্গে যুক্ত কর্মকর্তা কর্মচারীদের হামলার অভিযোগে উল্লাপাড়া মডেল থানা পুলিশ উপজেলার রামকান্তপুর গ্রামের মাঠ থেকে ৫ গ্রাম্য প্রধানকে গ্রেপ্তার করেছে। এরা হলেন, এই গ্রামের মোঃ মুকুল হোসেন, মোঃ জিল্লার রহমান, শফিকুল ইসলাম পলাশ, জোবায়ের হোসেন বাবু ও সেলিম রেজা। এদেরকে বুধবার সকালে গ্রেপ্তার করে সিরাজগঞ্জ আদালতের মাধ্যমে জেল হাজতে পাঠানো হয়েছে। 

রাজশাহী দিয়ারা সেটেলমেন্ট অফিসের কানুনগো ও ক্যাম্প অফিসার মোঃ আবু সাঈদ বুধবার উল্লাপাড়া মডেল থানায় দেওয়া মামলায় অভিযোগ করেন, সরকারি নির্দেশনায় মঙ্গলবার তিনি এবং তার ১০জন সহযোগীকে নিয়ে উপজেলার রামকান্তপুর মৌজায় ভূমি জরিপের কাজ শুরু করেন। এসময় গ্রামের মাতব্বর মোঃ ফরিদ উদ্দিনের নেতৃত্বে গ্রেপ্তারকৃত ব্যক্তিরাসহ বেশ কয়েকজন গ্রাম্য প্রধান তাদের কাজে  বাঁধা দেন। জরিপকারীরা সরকারি দায়িত্ব পালনের কথা জানালে লোহার রড ও লাঠিসোঠা নিয়ে বাঁধা প্রদানকারীরা তাকেসহ তার দলের লোকজনের উপর হামলা করে। এসময় তাদেরকে বেধড়ক মারপিট করা হয়। এতে তিনি সহ তার দলের সবাই আহত হন। গুরুতর আহতদেরকে উল্লাপাড়া ৩০ শয্যা হাসপাতালে ভর্তি করা হয়। পরে তিনি হামলাকারীদের নামে ও বেনামে মোট ৪০ জনের নামে উল্লাপাড়া মডেল থানায় মামলা দায়ের করেন। 

উল্লাপাড়া মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা দীপক কুমার দাস (পিপিএম) মামলার সত্যতা নিশ্চিত করে জানান, সরকারি কাজে বাঁধা প্রদান ও হামলার অভিযোগে এখন পর্যন্ত ৫জনকে গ্রেপ্তার করে আদালতে চালান দেওয়া হয়েছে। অপর আসামীদেরকে গ্রেপ্তারের চেষ্টা চালাচ্ছে পুলিশ। 
  


শেয়ার করুন

-সেবা হট নিউজ: সত্য প্রকাশে আপোষহীন

0 comments

মন্তব্য করুন

খবর/তথ্যের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, সেবা হট নিউজ এর দায়ভার কখনই নেবে না।