উল্লাপাড়ায় এক হাজার কেজি পিরহানা মাছ আটক

উল্লাপাড়ায় এক হাজার কেজি পিরহানা মাছ আটক


উল্লাপাড়া প্রতিনিধি: সিরাজগঞ্জের উল্লাপাড়ায় সরকার নিষিদ্ধ এক হাজার কেজি পিরহানা মাছ আটক করেছে উল্লাপাড়া মৎস্য বিভাগ । 

উপজেলার হাটিকুমরুল গোলচত্ত্বর মৎস্য আরৎ থেকে এ সমস্ত নিষিদ্ধ মাছ আটক করা হয়। 

রবিবার সকালে গোপন সুত্রে খবর পেয়ে উল্লাপাড়া উপজেলা সিনিয়র মৎস কর্মকর্তা মোঃ বায়েজিদ আলম তার দলবল নিয়ে হাটিকুমরুল গোল চত্ত্বর মাছের আরৎ ঘেরাও করে । 

এ সময় অভিযান চালিয়ে ওই আরৎ থেকে ৫ ডাম ভর্তি এক হাজার কেজি পিরহানা মাছ আটক করে মৎস্য বিভাগ। পরে ওই মাছ পিক-আপ ভ্যানে করে উপজেলা মৎস অফিসে নিয়ে আসা হয় । 

পরে উল্লাপাড়া উপজেলায় অবস্থিত ২৫ টি হাফিজিয়া মাদ্রাসায় আটক কৃত মাছ বিতরণ করা হয় । 

 উল্লাপাড়া উপজেলা সিনিয়র মৎস্য কর্মকর্তা মোঃ বায়েজিদ আলম জানান পিরহানা মাছ চাষ করা সরকারিভাবে নিষেধ রয়েছে। কারণ ওই মাছ কোনোভাবে পুকুর থেকে খোলা জলাশয় প্রবেশ করলে ওই খোলা জলাশয়ের অন্যান্য মাছ খেয়ে ফেলে। যার কারণে ওই মাছ চাষ করা ও বিক্রি সরকারি ভাবে নিষেধ রয়েছে । ফলে সরকার কতৃক নিষিদ্ধ মাছ আটক করে উপজেলার ২৫ টি হাফিজিয়া মাদ্রাসায় বিতরণ করা হয়েছে । তবে মাছ বিক্রেতাকে আটক করা যায়নি । টের পেয়ে কৌশলে মাছ বিক্রেতা আগেই পালিয়ে যায়। 
  



শেয়ার করুন

-সেবা হট নিউজ: সত্য প্রকাশে আপোষহীন

0 comments

মন্তব্য করুন

খবর/তথ্যের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, সেবা হট নিউজ এর দায়ভার কখনই নেবে না।