রৌমারীতে গৃহহীনদের ঘর বৃষ্টিতে ভেঙ্গে পড়েছে

রৌমারীতে গৃহহীনদের ঘর বৃষ্টিতে ভেঙ্গে পড়েছে

শফিকুল ইসলাম: ২০২০-২০২১ অর্থ বছরে রৌমারী উপজেলায় মুজিবশত বর্ষ উপলক্ষে প্রধারমন্ত্রীর উপহার ২য় দফায় মোট ২০২টি পরিবারের জন্য ‘ভুমিহীন ও গৃহহীনদের পুর্নবাসন প্রকল্প ’ এর আশ্রয়ন প্রকল্প-২ নির্মাণ কাজ চলমান রয়েছে। প্রবল বর্ষণে ৫টি ঘর ভেঙ্গে পড়েছে। 

এ ঘটনায় এলাকায় ব্যাপক সমালোচনার ঝড় উঠে। ভেঙ্গে যাওয়া ঘর দ্রæত মেরামতের জন্য উদ্যোগ নিয়েছে প্রশাসন।

সোমবার (৩১ মে) সকালের দিকে সরেজমিনে গিয়ে দেখা গেছে, উপজেলার দাঁতভাঙ্গা ইউনিয়নের হরিণধরা বগারচর গ্রামে ভুমিহীন ও গৃহহীনদের পুর্নবাসনে মোট ৩৫ টি পরিবারের জন্য ঘর নির্মান কাজ চলমান রয়েছে। অভিযোগ রয়েছে নি¤œ মানের কাজ, ঘরের পাশে ড্রেজারে বালু উত্তোলনে গভীর গর্তের সৃষ্টি ও আশ্রয় কেন্দ্রে গাইড ওয়াল না থাকায় বৃষ্টিতে ঘরের পাশের মাটি সরে গিয়ে ৫টি ঘর ভেঙ্গে পড়ে।
দাঁতভাঙ্গা ইউপি চেয়ারম্যান রেজাউল করিম মাষ্টার বলেন, উপজেলা নির্বাহী অফিসার নিজে ঘর নির্মানে তদারকি করেন। তবে ঘরগুলি নির্মানে নি¤œমানের কাজের কথা আমি আগেই শুনেছি এবং আমি আশংকা করেছি আগামি কয়েক বছরের মধ্যে ঘরগুলি ভেঙ্গে পড়ার সম্ভবনা রয়েছে। 
এ বিষয়ে প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা আজিজুর রহমান জানান, বৃষ্টির কারনে বালু সরে গিয়ে ৫টি ঘর ভেঙ্গে গেছে। ঘরগুলি দ্রæত মেরামতের কাজ চলছে। 
উপজেলা নির্বাহী অফিসার আল ইমরান বলেন, আশ্রয়ন কেন্দ্র রক্ষায় গাইড ওয়াল নির্মানে প্রকল্প হাতে নেয়া হয়েছে। গাইড ওয়ালের কাজ শুরু করার আগেই বৃষ্টিতে বালু মাটি সরে গিয়ে ঘরগুলি ভেঙ্গে যায়। এ বিষয়ে উর্দ্ধোতন কর্তৃপক্ষকে জানানো হয়েছে।
 


শেয়ার করুন

-সেবা হট নিউজ: সত্য প্রকাশে আপোষহীন

0 comments

মন্তব্য করুন

খবর/তথ্যের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, সেবা হট নিউজ এর দায়ভার কখনই নেবে না।