খাসজমি দখল করে রাস্তা বন্ধ করেছে এক প্রভাবশালী

S M Ashraful Azom
0
খাসজমি দখল করে রাস্তা বন্ধ করেছে এক প্রভাবশালী


কাজিপুর প্রতিনিধি: কাগজে কলমে চলাচলের রাস্তাসহ পাশের জমি খাস খতিয়ানে গেছে। এলাকার প্রায় একশটি পরিবার দীর্ঘদিন যাবৎ পায়ে হাঁটার ওই রাস্তা ব্যবহার করে আসছিলেন। সম্প্রতি ওই রাস্তা উত্তর পাশে বেড়া দিয়ে আটকে দিয়েছে।  

আর দক্ষিন পাশে পাকা রাস্তা থেকে ্ওই রাস্তার প্রবেশ পথে গোবর ঢেলে চলাচলে বিঘœ সৃষ্টি করেছেন একই গ্রামের মজিবর রহমানের পুত্র আব্দুস সাত্তার । 

এ বিষয়ে কাজিপুর উপজেলা নির্বাহী অফিসার বরাবরে লিখিত অভিযোগ দায়ের করেছেন ভুক্তভোগী পরিবারগুলোর পক্ষে ইসাহাক উদ্দিন। বন্ধ ওই রাস্তাটির অবস্থান সিরাজগঞ্জের কাজিপুর উপজেলার সোনামুখী ইউনিয়নের স্থলবাড়ি গ্রামের দক্ষিন পাড়ায়।

 গত শনিবার ( ৫ জুন) সরেজমিন ওই রাস্তায় গিয়ে এর সত্যতা পাওয়া গেছে। স্থলবাড়ি পাকা রাস্তা থেকে চালিতাডাঙ্গাগামী পাকা রাস্তার পাশের এই রাস্তায় ঢোকার মুখে গরুর গোবর ঢেলে রাখা হয়েছে ও গাছ লাগানো হয়েছে। এর ফলে কোন রকমে হেঁটে বের হওয়া গেলেও সাইকেল, রিক্সা ভ্যান নিয়ে যাওয়া যাচ্ছে না। এতে করে ভ্যানে করে ফসলাদি বাড়ি নিতে পারছেন না প্রায় তিনশ মানুষ। 

এসময়  হাজী মন্টু সরকার জানান, জন্মের পর থেকে জেনে আসছি এই রাস্তাটি খাস জমির উপর দিয়ে গেছে। আমরা একসময় গরুর গাড়ী নিয়ে এই রাস্তা ব্যবহার করে  ফসলাদি বাড়ি  আনতাম। কিন্ত দুই বছর আগে ওই রাস্তা ঘেঁষে আব্দুস সাত্তাররা গাছ লাগায়। তখন ওই রাস্তায় গাড়ি চলাচল বন্ধ হয়ে যায়। এরপর সম্প্রতি ওই রাস্তা সম্পূর্ণ নিজেদের দাবী করে বেড়া দিয়ে বন্ধ করে দেয়। পরে স্থানীয় লোকজনের কথায় বেড়া সামান্য সরালেও রাস্তায় ঢোকার মুখে গোবর ঢিবি এখনো রয়েছে।
 
 স্থানীয় ইউপি সদস্য রফিকুল ইসলাম জানান, ‘ বিষয়টি মিমাংসার চেষ্টা করেও পারা যায়নি। ইউএনও স্যার  আমাদের চেয়ারম্যান সাহেবকে মিমাংসার জন্যে দায়িত্ব দিয়েছেন।

 সোনামুখী ইউপি চেয়ারম্যান শাহজাহান আলী খান নিজেও দুই পক্ষকে নিয়ে এখনো বসেননি। তিনি জানান, ‘সময় পাচ্ছি না। তবে শিঘ্রই একটা সমাধান করা হবে।’
 
কাজিপুর উপজেলা নির্বাহী অফিসার বলেন, ‘চেয়ারম্যান সাহেবকে মিমাংসা করতে বলেছি।  না হলে সরেজমিন গিয়ে ব্যবস্থা নেয়া হবে।’


শেয়ার করুন

-সেবা হট নিউজ: সত্য প্রকাশে আপোষহীন
ট্যাগস

Post a Comment

0Comments

খবর/তথ্যের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, সেবা হট নিউজ এর দায়ভার কখনই নেবে না।

Post a Comment (0)

#buttons=(Ok, Go it!) #days=(20)

Our website uses cookies to enhance your experience. Know about Cookies
Ok, Go it!
To Top