ইউএনওর ফেইসবুক স্যাটাসের প্রতিবাদ করলেন বাঁশখালী পৌর মেয়র

S M Ashraful Azom
0
ইউএনওর ফেইসবুক স্যাটাসের প্রতিবাদ করলেন বাঁশখালী পৌর মেয়র



বাঁশখালী প্রতিনিধি, চট্টগ্রাম: চট্টগ্রামের বাঁশখালী পৌরসভার সাথে বিভিন্ন এলাকার সংযুক্ত সড়কে চলাচলরত ট্রাক, সিএনজি-অটোরিক্সা ও ট্রলি হতে গত শুক্রবার (১৮ জুন) টোল আদায় কার্যক্রম শুরু করে বাঁশখালী পৌর কতৃপক্ষ। টোল আদায়কালে বিভিন্ন শ্রমিক বাঁশখালী উপজেলা নির্বাহী অফিসারকে বিষয়টি অবহিত করেন। ইউএনও পৌর কতৃপক্ষের সাথে কোন কথা না বলে তিনি স্বশরীরে রাস্তায় নেমে বাঁধা প্রদান করে। এমনকি নির্বাহী অফিসার প্রকৃত তথ্য না জেনে পৌর মেয়র ও পৌরসভাকে হেয় প্রতিপন্ন করে সামাজিক যোগাযোগ মাধ্যম 'Uno banshkhali' পেইজে স্টাটাস দেওয়ায় পৌর প্যাডে লিখিতভাবে প্রতিবাদ জানিয়েছেন বাঁশখালী পৌর মেয়র বীর মুক্তিযোদ্ধা শেখ সেলিমুল হক চৌধুরী।

পৌর মেয়র তার লিখিত প্রতিবাদে জানিয়েছেন, 'পৌরসভা একটি স্থানীয় সরকারের নিয়ন্ত্রণাধীন প্রতিষ্ঠান। যাহা স্থানীয় সরকারের আইনে প্রচলিত হচ্ছে। পৌরসভা বিধি মোতাবেক টোল করে বেইঠ আদায় করার ক্ষমতা রাখে। এ বিষয়ে স্থানীয় সরকার বিভাগ ঢাকা, জেলা প্রশাসক চট্টগ্রাম, উপজেলা বাঁশখালী নির্বাহী অফিসার এবং সহকারী কমিশনার (ভূমি) ও অফিসার ইনচার্জ বাঁশখালী থানা কে পত্র দ্বারা অবহিত করা হয়েছে। এমন কি সকল সংগঠনের অবগতির জন্য মাইকিং করা হয়েছে।'

উল্লেখ্য, বাঁশখালী উপজেলা নির্বাহী অফিসারের 'Uno Banshkhali) পেইজে  দেওয়া স্টাটাস "বাঁশখালীর পিএবি সড়কটি সড়ক ও জনপদ (সওজ) বিভাগের আওতাধীন একটি সড়ক। এ সড়ক হতে টোল আদায়ের কোন  নির্দেশনা সরকার বা সওজ থেকে পাওয়া যায় নি। বেআইনিভাবে পিএবি সড়ক ব্যবহারকারী যানবাহন হতে যারা টোল আদায় করছেন তাদের টোল আদায় বন্ধ করার জন্য বলা হলো এবং চালকদের টোল প্রদান না করার জন্য বলা হলো"

আজ রোববার (২০ জুন) বাঁশখালী পৌরমেয়র পৌরপ্যাডে লিখিতভাবে এই স্যাটাসের প্রতিবাদ জানিয়েছেন।  

শেয়ার করুন

-সেবা হট নিউজ: সত্য প্রকাশে আপোষহীন
ট্যাগস

Post a Comment

0Comments

খবর/তথ্যের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, সেবা হট নিউজ এর দায়ভার কখনই নেবে না।

Post a Comment (0)

#buttons=(Ok, Go it!) #days=(20)

Our website uses cookies to enhance your experience. Know about Cookies
Ok, Go it!
To Top