মেলান্দহে অবৈধভাবে বালু উত্তোলন বন্ধের দাবীতে মানববন্ধন

মেলান্দহে অবৈধভাবে বালু উত্তোলন বন্ধের দাবীতে মানববন্ধন

জামালপুর প্রতিনিধি: জামালপুরের মেলান্দহে বারোমাসি খাল, দাঁতভাঙা নদীর সংযোগস্থল ও এর আশেপাশের এলাকা থেকে অবৈধভাবে বালু উত্তোলন বন্ধের দাবীতে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। রবিবার দুপুরে উপজেলার ব্রাহ্মণপাড়া এলাকায় এই মানববন্ধন অনুষ্ঠিত হয়। 

মেলান্দহের আদ্রা ইউনিয়নের ব্রাহ্মণপাড়া ও গুজামানিকা গ্রামের মাঝ দিয়ে বয়ে যাওয়া বারোমাসি খালের পাড়ে ক্ষতিগ্রস্থ এলাকাবাসী ও সচেতন নাগরিক সমাজের ব্যানারে এই মানববন্ধন কর্মসূচীর আয়োজন করা হয়। 

ডা. রাশেদুল ইসলাম আরিফের সভাপতিত্বে ঘন্টাব্যাপী মানববন্ধনে বক্তব্য রাখেন বেলায়েত হোসেন বিজয়, সাঈদ বিন হাসান, রুবেল মন্ডল প্রমুখ। 

এ সময় বক্তারা বলেন ব্রাহ্মণপাড়া ও গুজামানিকা গ্রামের মাঝ দিয়ে বয়ে যাওয়া বারোমাসি খাল, দাঁতভাঙা নদীর সংযোগস্থল ও পার্শ্ববর্তী আবাদি জমি হতে অবৈধভাবে বালু উত্তোলনের ফলে স্থানীয় বাসিন্দাদের বাড়িঘর ভাঙ্গনের হুমকির মুখে পরেছে। 

বালু উত্তোলন ও মাটিকাটা স্থায়ীভাবে বন্ধ করা, হুমকির সম্মুখীন এলাকাবাসীর নিরাপত্তা নিশ্চিত করার জন্য দুই গ্রামের পশ্চিম পাশ দিয়ে যে বাঁধ রয়েছে তা সংষ্কারের দাবী জানান বক্তারা। পরে ক্ষতিগ্রস্থ ও বিক্ষুদ্ধ স্থানীয়রা আমতলা বাজারে জামালপুর-মাদারগঞ্জ সড়ক অবরোধ করে রাখে। 
 

শেয়ার করুন

-সেবা হট নিউজ: সত্য প্রকাশে আপোষহীন

0 comments

মন্তব্য করুন

খবর/তথ্যের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, সেবা হট নিউজ এর দায়ভার কখনই নেবে না।