বঙ্গবন্ধ ও শেখ হাসিনার উন্নয়ন নিয়ে গেয়ে যাচ্ছেন অসংখ্য গান

বঙ্গবন্ধ ও শেখ হাসিনার উন্নয়ন নিয়ে গেয়ে যাচ্ছেন অসংখ্য গান

মাহবুবুর রহমান জিলানী, গাজীপুর :  জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আত্মজীবনী ও মাননীয় প্রধানমন্ত্রীর দেশের উন্নয়ন মূলক কাজগুলোকে গানে গানে, অডিও, ভিডিও  করে সারা বাংলায় আলোড়ন সৃষ্টি করলেন গীতিকার ও সুরকার শিল্পী এস আর জব্বার। গুন গুন করে গান গাওয়া বাঙালির আজন্ম স্বভাব। কখনো কোন গান মনে বেজে ওঠে, যিনি গেয়ে ওঠেন তিনিও জানেন না। 

ছোট বেলা থেকেই শিল্পী এস আর জব্বার বঙ্গবন্ধু ভক্ত। তাই তার জীবনী নিয়ে এবং দেশনেত্রী শেখ হাসিনার উন্নয়নমূলক কাজের প্রশংসায় গানে গানে তুলে ধরার চেষ্টা করছেন। গেয়ে যাচ্ছেন বঙ্গবন্ধুর ইতিহাসিক জীবনী ও মাননীয় প্রধানমন্ত্রী ও বাংলাদেশের কাজের উন্নয়ন মূলক শত শত গান। করোনা মহামারিতে জিবনের ঝুঁকি নিয়ে বঙ্গবন্ধুর ও মাননীয় প্রধানমন্ত্রীর গানের কাজ চালিয়ে যাচ্ছেন শিল্পী এস আর জববার। ১৯৮৬ সালে শেরপুর জেলা ঝিনাই গাতী উপজেলার গৌরিপুর ইউনিয়নের হলদি বাটা গ্রামের এক দরিদ্র কৃষক পরিবারে জন্মগ্রহণ করেন শিল্পী এস আর জববার। পিতার নাম মরহুম মোঃ আব্দুল কাদির। 

২০০৭ সালে পরিবারের দারিদ্রতার কারণে ঢাকা চলে আসতে হয়। জিবন জীবিকা তাগিদে গাজীপুরে এক সোয়েটার কোম্পানিতে চাকরি করেন অবসর সময়ে গাজীপুরে ওস্তাদ খায়রুল বাসার নিকট সঙ্গীত চর্চা শুরু করেন। সেখান তার মনের ইচ্ছা বাসনা নিয়ে গেয়ে যান দেশাত্ববোধক গান। প্রায় দুই বছর ওস্তাদ খায়রুল বাসার নিকট সঙ্গীত চর্চা করার পর এক সময় তিনি নিজেই নিজের লেখা বঙ্গবন্ধু ও প্রধানমন্ত্রীর উন্নয়মূলক কাজের গেয়ে যাচ্ছেন শত শত গান। ছোট বেলায় থেকে এস আর জববার ছিলেন বঙ্গবন্ধু ও আওয়ামী পরিবারের ভক্ত। তিনি গেয়ে যাচ্ছেন একের পর এক বঙ্গবন্ধু এবং প্রধানমন্ত্রীকে নিয়ে নানান গান। প্রশংসিত হয়েছেন এলাকার এবং দেশের অনেক গান প্রিয় মানুষের কাছে। 

বঙ্গবন্ধু ও প্রধানমন্ত্রীকে নিয়ে বিশেষ গবেষণা করে ঐতিহাসিক রচনা লেখা শুরু করেছেন। মাননীয় প্রধানমন্ত্রী দেশের উন্নয়ন মূলক কাজ গুলা গীতিকার শিল্পী এস আর জববার গানে গানে তুলে ধরেছেন  তার লেখা গাওয়া গান গুলার মধ্যে হলো ১। আমার বন্ধু তোমার বন্ধু বঙ্গবন্ধু ২। আল্লা মেহের বান আল্লা মেহের বান ৩ । 

বাংলাদেশে জেই জেলা ঘুরতে আমরা যায় স্ন্দুর সুন্দর রাস্তা ব্রীজ দেখতে পাই।  আরো অনেক গানের অডিও ভিডিও কাজ চলছে কিছু দিনের মধ্যে রিলিজ হবে আশা ব্যক্ত করেন। গীতিকার শিল্পী এস আর জববারের আশা বঙ্গবন্ধুর ও মাননীয় প্রধানমন্ত্রীর দেশাত্ব বোধক লেখা গান গেয়ে বাংলাদেশের বিশ্বের  রেকর্ড করবেন। বঙ্গবন্ধুর কন্যা মাননীয় প্রধানমন্ত্রীকে শিল্পী এস আর জববার তার লেখা গানের একটা এলবাম উপহার দিতে চান প্রধানমন্ত্রীকে। 

বঙ্গবন্ধু ও প্রধানমন্ত্রীকে নিয়ে লেখা গান শোনাতে চেয়ে গীতিকার শিল্পী এস আর জববার প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ কামনা করেন। তার দীর্ঘদিনের স্বপ্ন আশা বাস্তবায়ন করতে চান প্রধানমন্ত্রীর সাথে সাক্ষাৎ করে। বঙ্গবন্ধু ও প্রধামন্ত্রী শেখ হাসিনার জন্য দেশবাসীর কাছে দোয়া কামনা করেন।



শেয়ার করুন

-সেবা হট নিউজ: সত্য প্রকাশে আপোষহীন

0 comments

মন্তব্য করুন

খবর/তথ্যের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, সেবা হট নিউজ এর দায়ভার কখনই নেবে না।