রৌমারীর আশ্রয়ণ প্রকল্প পরিদর্শণে এডিসি

রৌমারীর আশ্রয়ণ প্রকল্প পরিদর্শণে এডিসি



শফিকুল ইসলাম: মহামারী কঠোর বিধি নিষেধ এর মধ্যেও উপজেলার আশ্রয়ণ-২ প্রকল্পের বাড়ি পরিদর্শন করেছেন অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মো. সুজাউদ্দৌলা। 

শনিবার কুড়িগ্রামের রৌমারী উপজেলায় দিনব্যাপী আশ্রয়ণ প্রকল্পগুলো পরিদর্শণ করা হয়। পরিদর্শণকারি উপজেলার দাঁতভাঙ্গা ইউনিয়নের হরিণধরা এলাকার বগারচর ও যাদুরচর ইউনিয়নের লাঠিয়াল ডাঙ্গায় নির্মিত এবং নির্মাণাধীন বাড়িগুলো নির্মাণশৈলী ও গুণগতমান, অনুমোদিত ডিজাইন ও প্রকল্প অনুযায়ী হয়েছে কিনা তা পরিদর্শণ করেন। 

পরিদর্শণ শেষে অতিরিক্ত জেলা প্রশাসক কাজের গুণগতমান ভালো হওয়ায় সাংবাদিকদের কাছে সন্তোষ প্রকাশ করেন। এসময় আরো উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী অফিসার আল ইমরান, সহকারি কমিশনার (ভূমি) তানভির আহমেদ, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মোজাফ্ফর হোসেন, প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা আজিজুর রহমান, স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ ও সাংবাদিকবৃন্দ। মুজিব জন্মশত বার্ষিকী উপলক্ষে প্রধানমন্ত্রীর নির্দেশে সারাদেশের ভূমিহীন ও গৃহহীনদের জন্য আধা সেমি পাকা ঘর নির্মাণ করা হয়েছে। রৌমারী উপজেলায় দ্বিতীয় ধাপে ২০১ টি ভূমিহীন ও গৃহহীন পরিবারের জন্য ঘর নির্মাণ করা হয়েছে।

অতিরিক্ত জেলা প্রশাসক এডিসি (রাজস্ব) সুজাউদ্দৌলা বলেন, উপজেলার সবকটি আশ্রয়ণ প্রকল্প পরিদর্শণ করেছি এবং কাজের মান মোটামোটি ভালো হয়েছে। ভূমিহীন ও গৃহহীন আশ্রয় কেন্দ্রে যারা বসবাসরত আছেন তাদের উদ্যেশে বলেন প্রধানমন্ত্রী আপনাদের দুইশতক জমির দলিলসহ ঘর নির্মাণ করে দিয়েছেন। এই ঘর এখন আপনার। তাই ঘরগুলো রক্ষনাবেক্ষনের দায়িত্বও আপনাদের। সরকারি ভাবে যে অনুদান আসবে তা উপজেলা প্রশাসনের পক্ষ থেকে আপনাদের সে সুবিধা দেওয়া হবে। 
 

শেয়ার করুন

-সেবা হট নিউজ: সত্য প্রকাশে আপোষহীন

0 comments

মন্তব্য করুন

খবর/তথ্যের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, সেবা হট নিউজ এর দায়ভার কখনই নেবে না।