মেলান্দহ হাসপাতালের ওষুধ চুরির ঘটনায় তোলপাড়া

মেলান্দহ হাসপাতালের ওষুধ চুরির ঘটনায় তোলপাড়া



জামালপুর সংবাদদাতা : জামালপুরের মেলান্দহ সরকারি হাসপাতালের ওষুধ চুরির ঘটনায় তোলপাড় সৃষ্টি করেছে। ঘটনাটি ঘটেছে ১৯ জুলাই দুপুরে। 
জানা গেছে, মেলান্দহ হাসপাতালের ফার্মাসিস্ট আব্দুল গণি রোগিদের ওষুধ না দিয়ে নিয়মিত ওষুধ চুরি করে আসছিল। ডাক্তারদের প্রেসকিপশনের বিপরীতে হাসপাতালের সরবরাহকৃত সরকারি ওষুধ রোগিদের মাঝে বিতরণ করার কথা থাকলেও ফার্মাসিস্ট আব্দুল গনি হাসপাতালে ওষুধ নাই বলে রোগিদের বিদায় দিতো। ডিউটি শেষে ফার্মাসিস্ট আব্দুল গণির ব্যাগে তোলে ওই ওষুধ বাইরে নিয়ে যেতো। আব্দুল গণি চলচাতুরির আশ্রয়ে এভাবেই রোগি এবং হাসপাতাল কর্তৃপক্ষকে প্রতারিত করতো। 
প্রতিদিনের ন্যায় ১৯জুলাই একই কায়দায় ফার্মাসিস্ট আব্দুল গণি প্রেসকিপশনের ওষুধ রোগিদের না দিয়ে নিজের ব্যাগে তোলে চম্পট দেয়াকালে রোগিদের নজরে পড়লে হইচই পড়ে যায়। আব্দুল গণিকে হাসপাতালেই ঘেরাও করে রাখে বিক্ষ্ব্দু জনতা। তাৎক্ষণিকভাবে হাসপাতাল কর্তৃপক্ষের নজরে আসলে তাকে স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. ফজলুল হকের কাছে নেয়া হয়। সেখানেই আব্দুল গণির ব্যাগ তল্লাশি করে সরকারি ওষুধ পাওয়া যায়।
এ ব্যাপারে ডা. ফজলুল হক ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন-ফার্মাসিস্ট আব্দুল গণির বিষয়টি উর্ধ¦তন কর্তৃপক্ষকে অবহিত করা হয়েছে। 
জামালপুর সিভিল সার্জন ডা. প্রণয়কান্তি দাস বলেন-অভিযুক্ত ফার্মাসিস্ট আব্দুল গণির বিরুদ্ধে ব্যবস্থা নিতে প্রক্রিয়া শুরু হয়েছে। জব্দকৃত ওষুধের পরিমান ও ধরণ সম্পর্কে ধারণা চাইলে তিনি জানান-তদন্ত সাপেক্ষে বিস্তারিত বলা যাবে।
 

শেয়ার করুন

-সেবা হট নিউজ: সত্য প্রকাশে আপোষহীন

0 comments

মন্তব্য করুন

খবর/তথ্যের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, সেবা হট নিউজ এর দায়ভার কখনই নেবে না।