উল্লাপাড়ায় গোপাল জিউ মন্দিরের মেঝেতে চাকা ঘুরলো রথের

উল্লাপাড়ায় গোপাল জিউ মন্দিরের মেঝেতে চাকা ঘুরলো রথের



উল্লাপাড়া প্রতিনিধি: করোনা মহামারী ও কঠোর লকডাউনের কারনে সোমবার উল্লাপাড়ায় হিন্দু সম্প্রদায়ের রথযাত্রা উৎসবের রথটির চাকা ঘুরলো মন্দির অঙ্গনের মেঝেতে। 

প্রশাসন রথ রাস্তায় নামিয়ে প্রতিবছরের মতো ভক্তদের রশি ধরে টানার অনুষ্ঠানটি বন্ধ করে দিয়েছে। আর এতে বার্ষিক ধর্মীয় প্রথা রক্ষার্থে কিছু ভক্ত ও পূজারী স্বাস্থ্যবিধি মেনে উল্লাপাড়া গোপাল জিউ মন্দিরের ভেতরে মেঝের উপরেই রথটি এদিক থেকে ওদিকে টানেন। 

এসময় মহামারী করোনার হাত থেকে বাংলাদেশসহ গোটা বিশ্ববাসীর মুক্তির জন্য জগন্নাথ দেবের কাছে প্রার্থনা জানান ভক্তবৃন্দ। 

উল্লাপাড়া পূজা উদ্যাপন পরিষদের সভাপতি গৌতম কুমার দত্ত জানান, লকডাউন ও করোনা মহামারীর কারনে প্রশাসন হিন্দু সম্প্রদায়ের বার্ষিক রথযাত্রা উৎসব মন্দির অঙ্গনে সীমিত করার নির্দেশনা দিয়েছে। 

সেই আলোকে ভক্তরা সকালে শ্রী শ্রী জগন্নাথ দেবের পূজা গোপাল জিউ মন্দিরে সম্পন্ন করেন। এরপর বার্ষিক প্রথা রক্ষার্থে রথটিকে হালকাভাবে সাজিয়ে মন্দিরের ভেতরের মেঝের উপরে এদিক থেকে ওদিক পর্যন্ত টানা হয়। আর এই সংক্ষিপ্ত অনুষ্ঠানের মধ্যে দিয়েই শেষ করা হয় রথযাত্রা উৎসব। 
  

শেয়ার করুন

-সেবা হট নিউজ: সত্য প্রকাশে আপোষহীন

0 comments

মন্তব্য করুন

খবর/তথ্যের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, সেবা হট নিউজ এর দায়ভার কখনই নেবে না।