সলপ ইউনিয়ন আ’লীগের করোনা প্রতিরোধে মাসব্যাপী কর্মসুচি

সলপ ইউনিয়ন আ’লীগের করোনা প্রতিরোধে মাসব্যাপী কর্মসুচি



রাজু আহমেদ সাহান, উল্লাপাড়া থেকে: করোনা পরিস্থিতিতে সরকারের স্বাস্থ্যবিধি মেনে ‘সামাজিক বিপ্লব’ এর মাধ্যমে জনগণের মধ্যে দুরত্ব বজায় রাখতে উল্লাপাড়ার সলপ ইউনিয়ন আওয়ামী লীগের নেতা-কর্মীরা করোনা প্রতিরোধে নিরন্তর প্রচেষ্টা চালিয়ে যাচ্ছে। স্থানীয় সংসদ সদস্য তানভীর ইমামের দিক নিদের্শনায় সকাল থেকে সন্ধ্যা অবধি হ্যান্ডমাইক নিয়ে প্রতিদিন জনসচেতনতা বাড়াতে দলীয় কর্মীরা ইউনিয়নের বিভিন্ন জনসমাগম এলাকা ও হাট-বাজার চষে বেড়াচ্ছেন। সোমবার সকালে সলপ উচ্চ বিদ্যালয় মাঠে ইউনিয়নের ২ নং ওয়ার্ড আ’লীগের নেতা-কর্মীদের নিয়ে মাসব্যাপী ‘আমাদের করণীয়’ শীর্ষক অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে ‘সামাজিক বিপ্লব’ কর্মসুচির উদ্বোধন করেন সলপ ইউনিয়ন আ’লীগের সভাপতি চেয়ারম্যান ইঞ্জিঃ শওকাত ওসমান।   

সলপ ইউনিয়নের ২ নং ওয়ার্ড আ’লীগের সভাপতি গোলাম আজম জানান, সরকার ঘোষিত লকডাউনে সলপের বিভিন্ন গুরুত্বপূর্ণ স্থান ও হাট-বাজারে করোনা-সংক্রমণ ঠেকাতে মানুষে-মানুষে ‘সামাজিক দূরত্ব’ বজায় রাখার সরকারি নির্দেশনা অনেকেই মানছেন না। হাট-বাজারে দোকানপাঠ ও বিপণী-বিতান বন্ধ রাখার পরামর্শ সরকারের। কিন্তু মহামারি করোনা ভাইরাসের ব্যাপক প্রার্দুভাবেও স্বাস্থ্যবিধি উপেক্ষিত। ম্যাজিষ্ট্রেট, পুলিশ ও সেনাবাহিনী দেখলেই জনগণ ভয়ে পালায়। আবার প্রশাসনের কর্মকর্তারা চলে গেলে ভীড় জমিয়ে আড্ডা দেয় জনগণ। অবস্থাদৃষ্টিতে যেন চলছে চোর-পুলিশের খেলা। তাই স্বাস্থ্যবিধি সম্পর্কে সচেতন করতে প্রতিটি গ্রামের পাড়া-মহল্লায় ইউনিয়ন আ’লীগের সাধারণ সম্পাদক কাজী এহসানুল হাসান সন্টু ও মাহবুব কবির সজলের নেতৃত্বে হ্যান্ডমাইক দিয়ে প্রচার চালাচ্ছেন দলীয় নেতা-কর্মী ও সামাজিক বিপ্লব আন্দোলনের সদস্যরা। এর সঙ্গে স্বাস্থ্য উপকরণ মাস্ক, হ্যান্ডস্যানিটর ও সাবান বিতরণ করছেন তারা। সন্ধ্যার পর দুস্থ ও অসহায় মানুষের বাড়ি বাড়ি গিয়ে খাদ্যসহ চিকিৎসা সামগ্রী পৌঁছানোর কাজও হাসিমূখে করছেন তারা।

সামাজিক বিপ্লব থেকে উপকার ভোগী আব্দুস সালাম, রফিক মোল্লা, রনজিৎ হালদার ও কদবানু জানান, এই কমিটির লোকজন আমাদের বাড়ী বাড়ী গিয়ে খাদ্য ও করোনা প্রতিরোধ সামগ্রী পৌছে দিচ্ছেন। এতে অসহায় মানুষেরা বড়ই উপকৃত হচ্ছে। 
     
সলপ ইউপি চেয়ারম্যান ইঞ্জিঃ শওকাত ওসমান জানান, ‘মানুষ মানুষের জন্য’ এই শ্লোগানের আলোকে আ’লীগের কর্মীরা জীবনকে তুচ্ছ মনে করে দেশের জনগণের জীবন বাঁচাতে কাজ করে যাচ্ছে। জনগণকে সব ধরণের সেবা প্রদানের জন্য উপজেলা প্রশাসন ও ইউনিয়ন পরিষদ প্রস্তুত রয়েছে।  

এবিষয়ে উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান ও ইউনিয়ন আ’লীগের প্রতিনিধি রিবলী ইসলাম কবিতা জানান, আ’লীগের নেতা-কর্মীরা নিজেদের পরিবারের দিকে না তাকিয়ে তারা দিনরাত দেশ ও জনগণের জন্য কাজ করে যাচ্ছে। বাঁচতে হলে প্রতিটি জনগণকে সচেতন হতে হবে। সচেতনতার জন্য আমরা সর্বান্তকরণে প্রচেষ্টা চালিযে যাচ্ছি। 
 

শেয়ার করুন

-সেবা হট নিউজ: সত্য প্রকাশে আপোষহীন

0 comments

মন্তব্য করুন

খবর/তথ্যের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, সেবা হট নিউজ এর দায়ভার কখনই নেবে না।