টিকাদান কার্যক্রম নিয়ে বকশীগঞ্জে স্বাস্থ্য কর্মকর্তার মতবিনিময়

টিকাদান কার্যক্রম নিয়ে বকশীগঞ্জে স্বাস্থ্য কর্মকর্তার মতবিনিময়




নূরুজ্জামান খান: জামালপুরের বকশীগঞ্জ উপজেলার ইউনিয়ন পর্যায়ে করোনাভাইরাস প্রতিরোধে টিকা কার্যক্রম সফলভাবে বাস্তবায়ন করার লক্ষ্যে সাংবাদিকদের সাথে মতিবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। 

বুধবার (৪ আগষ্ট) দুপুরে বকশীগঞ্জ উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. প্রতাপ নন্দী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স মিলনায়তনে স্থানীয় কর্মরত গণমাধ্যমকর্মীদের সাথে মতবিনিময় করেন। মতবিনিময়কালে উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. প্রতাপ নন্দী করোনার সংক্রমণ রোধে সার্বিক ব্যবস্থাপনা নিয়ে সাংবাদিকদের বিস্তারিত কথা বলেন। 

ডা. প্রতাপ নন্দী বলেন, আগামী ৭ থেকে ১২ আগস্ট পর্যন্ত টিকাদান কার্যক্রম টিকা সল্পতার কারণে সীমিত করা হয়েছে। আপাতত শুধু ৭ আগস্ট শুধু একদিন প্রতিটি টিকাকেন্দ্রে অগ্রিম রেজিস্ট্রেশনের ভিত্তিতে বয়োবৃদ্ধ, অসুস্থ, নারী ও প্রতিবন্ধীদের অগ্রাধিকার দিয়ে ৩০০ জনকে টিকা দেওয়া হবে। 

সমগ্র কার্যক্রম সুষ্ঠভাবে পরিচালনা করার জন্য সুপারভাইজার হিসাবে দায়িত্ব পালন করবেন স্বাস্থ্য পরিদর্শক ও সহকারী স্বাস্থ্য পরিদর্শকবৃন্দ। এ ছাড়া স্বাস্থ্য কমপ্লেক্সের মেডিকেল অফিসারবৃন্দ মনিটরিং করবেন। কোভিড-১৯ ভ্যাকসিন কার্যক্রম সফল করতে সকলের সহযোগিতা কামনা করেন তিনি।

অসুস্থ্য ব্যক্তি যেমন ডায়াবেটিস রোগী, অ্যাজমা সমস্যা সহ বিভিন্ন রোগে আক্রান্ত রোগীদের টিকা দেওয়া হবে না। যারা এ পর্যায়ে টিকা পাবেন না তাদের হতাশ হওয়ার কিছু নেই , পর্যায়ক্রমে টিকা পাওয়ার উপযোগী সকল মানুষকে টিকা প্রদান করা হবে। 
 

শেয়ার করুন

-সেবা হট নিউজ: সত্য প্রকাশে আপোষহীন

0 comments

মন্তব্য করুন

খবর/তথ্যের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, সেবা হট নিউজ এর দায়ভার কখনই নেবে না।