উল্লাপাড়ায় জাতীয় মৎস্য সপ্তাহ উপলক্ষে সংবাদকর্মীদের সাথে মতবিনিময়

উল্লাপাড়ায় জাতীয় মৎস্য সপ্তাহ উপলক্ষে সংবাদকর্মীদের সাথে মতবিনিময়



উল্লাপাড়া প্রতিনিধি: সিরাজগঞ্জের উল্লাপাড়ায় জাতীয় মৎস্য সপ্তাহ উপলক্ষে সংবাদকর্মীদের সাথে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। 

শনিবার সকালে উপজেলা মৎস্য কর্মকর্তার আয়োজনে নিজ কার্যালয়ে এ সভা অনুষ্ঠিত হয়। 

মতবিনিময় সভায় উল্লাপাড়া উপজেলার সিনিয়র মৎস্য কর্মকর্তা মোঃ বায়েজিদ আলম সাংবাদিকদের বলেন, জাতীয় মৎস্য সপ্তাহ -২০২১ ইং উদযাপন উপলক্ষে সাত দিনব্যাপী কর্মসুচি ঘোষণা করেছে সরকার। 

তার অংশ হিসেবে উল্লাপাড়ায় বিভিন্ন জলাশয় প্রদর্শন, মাছের পোনা অবমুক্তকরণ, মৎস্য চাষের উন্নয়নে বর্তমান সরকারের উন্নয়ন ও সাফল্য বিষয়ে নির্মিত প্রামাণ্যচিত্র প্রদর্শন, প্রান্তিক পর্যায়ে মৎস্যচাষী ও মৎস্যজীবিদের মধ্যে স্বাস্থ্যবিধি সম্পর্কে আলোচনা, মাছ চাষ বিষয়ক বিশেষ পরামর্শ সেবা প্রদান, পুকুরের মাটি ও পানি পরীক্ষা করণে পরামর্শ। 

এছাড়াও সুফলভোগীদের প্রশিক্ষণ, বিভিন্ন উপকরণ বিতরণ, বৈধ জাল, এআইজিএ প্রকল্পের মাধ্যমে চুন, সার, খৈল ও মৎস্য খাদ্য বিতরণ করা হবে। 

ইতিমধ্যে দেশ মৎস্য খাদ্য উৎপাদনে স্বয়ং সম্পূর্ণতা অর্জন করেছে। জাতীয় জিডিপির সাড়ে ৩ শতাংশ বৈদেশিক আয় আসে মৎস্য সেক্টর থেকে। 

আগামীতে দেশের চাহিদা মিটিয়ে বিপুল পরিমাণ মাছ রপ্তানি করার চেষ্টা চালিয়ে যাচ্ছে সরকার। 

মতবিনিময় সভায় দৈনিক ইত্তেফাক প্রতিনিধি এ, আর জাহাঙ্গীর, প্রতিদিনের সংবাদ প্রতিনিধি সাহারুল হক সাচ্ছু, দৈনিক করতোয়ার প্রতিনিধি মোঃ নজরুল ইসলাম, আমাদের সময় প্রতিনিধি মোঃ আব্দুস সাত্তার, মানবজমিন প্রতিনিধি রাজু আহমেদ সাহান, আমার সংবাদ প্রতিনিধি মোঃ সাহেব আলী, দৈনিক সিনসিয়া প্রতিনিধি আল মাহমুদ সরকার, বাংলাদেশের আলো পত্রিকার প্রতিনিধি আবু বকর সিদ্দিকসহ বিভিন্ন পত্রিকার সাংবাদিক উপস্থিত ছিলেন।

 


শেয়ার করুন

-সেবা হট নিউজ: সত্য প্রকাশে আপোষহীন

0 comments

মন্তব্য করুন

খবর/তথ্যের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, সেবা হট নিউজ এর দায়ভার কখনই নেবে না।