বঙ্গবন্ধু ছিলেন বলেই স্বাধীন বাংলাদেশ পেয়েছি- ধর্ম প্রতিমন্ত্রী

বঙ্গবন্ধু ছিলেন বলেই স্বাধীন বাংলাদেশ পেয়েছি- ধর্ম প্রতিমন্ত্রী



লিয়াকত হোসাইন লায়ন, জামালপুর প্রতিনিধি।। ধর্ম প্রতিমন্ত্রী আলহাজ ফরিদুল হক খান দুলাল এমপি বলেছেন- হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের মতো নেতা ছিলেন বলেই আজ আমরা বাংলাদেশ পেয়েছি। 

বিশ্বের মানচিত্রে একটি স্বাধীন দেশ ও মানচিত্র পেয়েছি। ৭৫’র ১৫ আগস্টের ৪৫ বছর পর আজো খুনি মোশতাকের প্রেতাত্মারা সক্রিয়। সময় এসেছে ঐক্যবদ্ধ হয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে এই দেশ ও স্বাধীনতাবিরোধী চক্রকে প্রতিহত করার।

তিনি আরো বলেন- বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান দেশের মানুষকে নিজের জীবনের চেয়েও বেশি ভালোবাসতেন। তিনি তার জীবনের প্রতিটি মুহূর্ত দেশ ও দেশের মানুষকে নিয়ে ভাবতেন। দেশের মানুষের প্রতি ছিলো তার অগাধ ভালোবাসা ও বিশ্বাস। আর এই ভালোবাসা ও  বিশ্বাসের মধ্যে দিয়েই দেশকে এগিয়ে নিতে চেয়েছিলেন তিনি।

জামালপুরের ইসলামপুরে বেলগাছা ইউনিয়ন আওয়ামীলীগ আয়োজিত রবিবার দুপুরে শোক দিবসের আলোচনা সভায় ধর্ম প্রতিমন্ত্রী আলহাজ ফরিদুল হক খান দুলাল এসব কথা বলেন।

তিনি আরও বলেন বাংলাদেশ একটি অসাম্প্রদায়িক রাষ্ট্র হিসেবে বিশ্বে সমাদৃত। এ দেশে সকল ধর্মের জনগন স্বাধীনভাবে নিজ নিজ ধর্ম পালন করছেন। 

তিনি এই এলাকার উন্নয়ন প্রসঙ্গে বলেন কর্ণফুলী টানেল নির্মাণ শেষ হলেই জামালপুর থেকে গাইবান্ধা পর্যন্ত টানেল নির্মানের কাজ শুরু হবে।

বেলগাছা ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি মোঃ শাহান শাহ্ সরকারের সভাপতিত্বে আয়োজিত অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক অধ্যক্ষ এড. আব্দুস সালাম,যুগ্ম সাধারণ সম্পাদক ও উপজেলা পরিষদের চেয়ারম্যান এডভোকেট জামাল আব্দুন নাসের বাবুল, মাকছুদুর রহমান আনছারী, সাংগঠনিক সম্পাদক পৌর মেয়র আব্দুল কাদের শেখ, বেলগাছা ইউপি চেয়ারম্যান আঃ মালেক প্রমূখ বক্তব্য রাখেন।

সভায় উপজেলা ও ইউনিয়ন আওয়ামী লীগ,যুবলীগ,ছাত্রলীগ সহ অঙ্গ সহযোগী সংগঠনের নেতাকর্মী এতে অংশ নেন।

সভা শেষে ১৫ আগষ্ট ও ২১ শে আগষ্ট গ্রেনেড হামলায় নিহত সকল শহীদের আত্মার মাগফেরাত কামনায় বিশেষ মোনাজাত করা হয়।


শেয়ার করুন

-সেবা হট নিউজ: সত্য প্রকাশে আপোষহীন

0 comments

মন্তব্য করুন

খবর/তথ্যের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, সেবা হট নিউজ এর দায়ভার কখনই নেবে না।