শিক্ষা প্রতিষ্ঠান খুলে দেওয়া বেপারে যা বললেন শিক্ষামন্ত্রী

S M Ashraful Azom
0
শিক্ষা প্রতিষ্ঠান খুলে দেওয়া বেপারে যা বললেন শিক্ষামন্ত্রী



সেবা ডেস্ক: বাংলাদেশ সরকারের শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি বলেছেন, প্রাণঘাতি ভাইরাস করোনা সংক্রমণের হার ক্রমেই নিচে নেমে আসছে। এটা আমাদের জন্য সুখবর। এই নিম্নগতি বজায় থাকলে খুব শিগগিরই সারাদেশের সব শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দিতে পারবো। তবে ধাপে ধাপে খুলবো কারণ আমাদের শ্রেণীকক্ষে শিক্ষার্থীর সংখ্যা পৃথিবীর যেকোনো দেশের তুলনায় বেশি।

আজ মঙ্গলবার বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে (বিআইসিসি) আওয়ামী লীগের সংস্কৃতি বিষয়ক উপ-কমিটির আয়োজনে জাতীয় শোক দিবস উপলক্ষে স্মরণ সভায় তিনি এ কথা বলেন। 

শিক্ষামন্ত্রী বলেন, শিক্ষাপ্রতিষ্ঠান খুলে দেওয়া হলেও সবাই শুরু থেকেই সপ্তাহে ছয়দিন হয়ত ক্লাস করার সুযোগ পাবে না। একটু সময় নিয়ে সেটা করা হবে। শিক্ষাপ্রতিষ্ঠান খোলার জন্য আমাদের সার্বিক প্রস্তুতি আছে। শুধু অপেক্ষা সংক্রমণের হার আরেকটু নিচে নামার।

তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা এই বৈশ্বিক সংকটের শুরু থেকে আমাদের বিভিন্ন নির্দেশনা দিয়েছেন। আমাদের শিক্ষার্থীদের শিক্ষা জীবন ব্যাহত না করে স্বাস্থ্য সুরক্ষার বিষয়টি অগ্রাধিকার দিয়ে যেনো আমরা কাজ করি, সেসব নির্দেশনা তিনি দিয়েছেন। আমরা এখন পর্যন্ত সেটাই করছি। শিক্ষার্থীরা যেনো পড়াশোনায় পিছিয়ে না পড়ে, এজন্য নানা পদ্ধতি অবলম্বন করেছি।

সভায় আরো বক্তব্য রাখেন- সমাজকল্যাণ প্রতিমন্ত্রী আশরাফ আলী খান খসরু, সংস্কৃতি প্রতিমন্ত্রী কে এম খালিদ ও আওয়ামী লীগের সংস্কৃতি বিষয়ক সম্পাদক অসীম কুমার উকিল প্রমুখ।  


শেয়ার করুন

-সেবা হট নিউজ: সত্য প্রকাশে আপোষহীন

Post a Comment

0Comments

খবর/তথ্যের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, সেবা হট নিউজ এর দায়ভার কখনই নেবে না।

Post a Comment (0)

#buttons=(Ok, Go it!) #days=(20)

Our website uses cookies to enhance your experience. Know about Cookies
Ok, Go it!
To Top