জামালপুরের দেওয়ানগঞ্জে নদী ভাঙন

জামালপুরের দেওয়ানগঞ্জে নদী ভাঙন



জামালপুর সংবাদদাতা: জামালপুরের দেওয়ানগঞ্জে নতুন করে ব্রহ্মপুত্র ও যমুনা নদীর ভাঙ্গন শুরু হয়েছে। ইতোমধ্যেই দেওয়ানগঞ্জ উপজেলার চিকাজানি ইউনিয়নের মন্ডল বাজার সংলগ্ন প্রায় ২শত মিটার পাকা সড়কসহ বসতবাড়ি নদী গর্ভে বিলীন হয়ে গেছে । 

ফলে চরম দুর্ভোগে পড়েছে এলাকার মানুষ। একসপ্তাহের ব্যবধানে সদরের সাথে চিকাজানি ও হরিচন্ডি এই দু’টি ইউনিয়ন বিচ্ছিন্ন হয়ে পড়েছে। এদিকে ভাঙন কবলিত এলাকার মানুষের শেষ সম্বল বাড়ি ঘর দ্রুত অন্যত্র সরিয়ে নিতে দেখা গেছে। 

নদী ভাঙ্গনে বসতহারা শেফালী বেগম ও মো, জাকিউল ইসলাম জানান- বর্তমানে পাকা সড়কের পাশে চালা তোলে মানবেতর জীবন যাপন করছেন। এমন অনেক নিঃস্ব-বাস্তুহারা পরিবার পরিজন নিয়ে বিভিন্ন স্থানে আশ্রয় নিয়েছেন। 

এ দিকে বন্যা অপরদিকে নদী ভাঙনে চিকাজানি ও হড়িচন্ডি ইউনিয়নের চর বাহাদুরাবাদ, ফারাজি পাড়া, বড়ই কান্দি, গোলাবাড়ি, মইন্যা বাজার, হাজারিগ্রাম ও নয়া গ্রাম এবং উচ্চ ঝুঁকিতে রয়েছে চর ডাকাতিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয় ও দেলোয়ার হোসেন উচ্চ বিদ্যালয় হুমকীর মুখে পড়েছে। এলাকাবাসি বিদ্যালয় দুটি রক্ষার দাবি জানিয়েছেন। এলাকাবাসি ত্রাণ চান না। তারা নদী ভাঙ্গন রোধ চান।

দেওয়ানগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা এ কে এম আব্দুল­াহ বিন রশিদ জানান-তাৎক্ষণিকভাবে ত্রাণ সহায়তা অব্যাহত আছে। নদী ভাঙ্গন রোধে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য কর্তৃপক্ষের কাছে যোগাযোগ করা হচ্ছে।

 


শেয়ার করুন

-সেবা হট নিউজ: সত্য প্রকাশে আপোষহীন

0 comments

মন্তব্য করুন

খবর/তথ্যের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, সেবা হট নিউজ এর দায়ভার কখনই নেবে না।