রাজিবপুরে দিনে নয় রাতে ড্রেজার দিয়ে বালু উত্তোলন

রাজিবপুরে দিনে নয় রাতে ড্রেজার দিয়ে বালু উত্তোলন



শফিকুল ইসলাম: দিনে না কেটে রাতের আধারে রাজিবপুর পশ্চিমপাড়া সোনাভরি নদী থেকে ড্রেজার মেশিন দিয়ে বালু উত্তোলন করছেন বালু ব্যবসায়ীরা। 

এ নিয়ে জমির মালিক আবু বক্কর সিদ্দিক বালু উত্তোলনে বাধা দিলে তাকে বেধরক মারপিট করে বালু ব্যবসায়ী মিজানুর রহমানসহ অনেকে। 

ঘটনাটি ঘটেছে গত ২০ জুলাই সকালের দিকে কুড়িগ্রামের রাজিবপুর উপজেলার পশ্চিমপাড়া গ্রাম সংলগ্ন সোনাভরি নদীর তীরে। 

এ ঘটনায় জমির মালিক বাদী হয়ে রাজিবপুর থানায় একটি লিখিত অভিযোগ দায়ের করেছেন।

অভিযোগ ও ভুক্তভোগী পরিবার সুত্রে জানা গেছে, উপজেলার মেম্বারপাড়া গ্রামের মৃত আঃ ছাত্তারের ছেলে আবু বক্কর সিদ্দিকের প্রায় সোয়া ১ একর জমি থেকে বালু ব্যবসায়ী টাঙ্গালিয়া পাড়া গ্রামের বাবু ডিলারের ছেলে মিজানুর রহমানসহ ৮/১০ জন মিলে দীর্ঘদিন থেকে সোনাভরি নদীর তীরবর্তি সংলগ্ন আবুৃ বক্কর সিদ্দিকের জমি থেকে বালু উত্তোলন করে আসছে। 

এই বালু উত্তোলনে ওই জমিটির গভিরতার সৃষ্টি হয়েছে। ঘটনার দিন জমির মালিক সিদ্দিক বালু উত্তোলনে বাধা দিতে গেলে ড্রেজার মালিক ও বালু ব্যবসায়ী সংঘবদ্ধ হয়ে তার উপর অতর্কিত ভাবে হামলা চালায়। এ সময় আবু বক্কর সিদ্দিকসহ তার পরিবারের কয়েকজন আহত হয়। 

পরে আশপাশের লোকজন আহতদের উদ্ধার করে রাজিবপুর স্বাস্থ্য কমপ্লেক্স ভর্তি করেন। এ ঘটনায় রাজিবপুর থানায় একটি লিখিত অভিযোগ দায়ের করেছেন ভুক্তভোগী পরিবার।

এ ব্যাপারে রাজিবপুর থানার অফিসার ইনচার্জ ঘটনার সত্যতা স্বীকার করে বলেন, অভিযোগ পেয়েছি। তদন্ত করা হয়েছে এবং প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।। 

 


শেয়ার করুন

-সেবা হট নিউজ: সত্য প্রকাশে আপোষহীন

0 comments

মন্তব্য করুন

খবর/তথ্যের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, সেবা হট নিউজ এর দায়ভার কখনই নেবে না।