আগামীকাল বস্তিবাসীদের ৪ হাজার ৫০০ টাকা ভাড়ায় ফ্ল্যাট হস্তান্তর

আগামীকাল বস্তিবাসীদের ৪ হাজার ৫০০ টাকা ভাড়ায় ফ্ল্যাট হস্তান্তর



সেবা ডেস্ক: রাজধানীতে বসবাসকারী বস্তিবাসীদের জন্য ঢাকার মিরপুরে ১৪৯ কোটি টাকা ব্যয়ে বহুতল ভবনে ৫৩৩টি আধুনিক ফ্ল্যাট নির্মাণ করেছে শেখ হাসিনার সরকার। প্রধানমন্ত্রী শেখ হাসিনার স্বপ্নে বাস্তবায়িত এসব আধুনিক ফ্ল্যাটে চার হাজার ৫০০ টাকা মাসিক ভাড়ায় থাকতে পারবেন বস্তিবাসী।

আগামীকাল মঙ্গলবার প্রথম দফায় ভাড়াভিত্তিক ৩০০ ফ্ল্যাটের বরাদ্দপত্র হস্তান্তর করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বাকি ২৩৩ ফ্ল্যাটও শিগগির বরাদ্দ দেওয়া হবে। ডিসেম্বরের মধ্যে ফ্ল্যাটে বসবাস করতে পারবেন বস্তিবাসীরা। 

মিরপুর ১১ নম্বর সেকশনে জাতীয় গৃহায়ন কর্তৃপক্ষ কর্তৃক ৬ বিঘা জমির ওপর ১৪ তলার পাঁচটি ভবনে ৫৩৩ আধুনিক সুবিধাসম্পন্ন  ফ্ল্যাট নির্মাণ করা হয়েছে।

দুই কক্ষবিশিষ্ট এসব ফ্ল্যাটের প্রতিটির আয়তন ৬৭৩ থেকে ৭২০ বর্গফুট। প্রতিটি ফ্ল্যাটে রয়েছে দুটি করে বেডরুম, একটি বারান্দা, একটি ড্রয়িং রুম, বেসিন, রান্নাঘর ও দু’টি বাথরুম। ফ্ল্যাটের দুই পাশে ফাঁকা জায়গা। ফ্ল্যাটগুলো টাইলস করা।

প্রতিটি ভবনে রয়েছে কমিউনিটি হল, দুটি লিফট ও প্রশস্ত সিঁড়ি। এছাড়া রয়েছে অগ্নিনির্বাপণ ও সৌরবিদ্যুতের ব্যবস্থা, ৪০ কেভিএ জেনারেটর ও ২৫০ কেভিএ সাব-স্টেশন সুবিধা।

মঙ্গলবার বস্তিবাসীর মধ্যে ভাড়াভিত্তিক এসব ফ্ল্যাট হস্তান্তর ছাড়াও প্রধানমন্ত্রী শেখ হাসিনা সরকারি কর্মকর্তা-কর্মচারীদের জন্য রাজধানীর মতিঝিল, আজিমপুর, মিরপুর, মালিবাগ ও তেজগাঁও এলাকায় পাঁচটি আবাসন প্রকল্প উদ্বোধন করবেন।

আজিমপুর সরকারি কলোনিতে রয়েছে ১৭টি ২০তলা ভবনে ১ হাজার ২৯২টি ফ্ল্যাট, মিরপুর ৬ নম্বর সেকশনে ২৮৮টি ফ্ল্যাট, মালিবাগে চারটি ২০তলা ভবনে ৪৫৬টি ফ্ল্যাট এবং মতিঝিলে পাঁচটি ২০তলা ভবনে ৩৮০টি ফ্ল্যাট।

এছাড়া উদ্বোধনের তালিকায় রয়েছে রাজধানীর তেজগাঁওয়ে আটতলার দু’টি আবাসিক ভবন। এগুলো প্রধানমন্ত্রীর কার্যালয়ে কর্মরত সরকারি কর্মকর্তা-কর্মচারীদের জন্য বরাদ্দ দেওয়া হয়েছে। 

শেয়ার করুন

-সেবা হট নিউজ: সত্য প্রকাশে আপোষহীন

0 comments

মন্তব্য করুন

খবর/তথ্যের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, সেবা হট নিউজ এর দায়ভার কখনই নেবে না।