দেওয়ানগঞ্জে লাগামহীন ভাবে চলছে অবৈধভাবে বালু উত্তোলনের ড্রেজার

দেওয়ানগঞ্জে লাগামহীন ভাবে চলছে অবৈধভাবে বালু উত্তোলনের ড্রেজার



দেওয়ানগঞ্জ প্রতিনিধি: জামালপুরের দেওয়ানগঞ্জ উপজেলার বিভিন্ন জায়গায় লাগামহীন ভাবে চলছে অবৈধভাবে বালু উত্তোলনের ড্রেজার মেশিন। 

চরআমখাওয়া ইউনিয়নের লংকারচর সকাল বাজারের উত্তর পশ্চিম পাশে জিঞ্জিরাম নদীতে ২টি ড্রেজার, সানন্দবাড়ী ব্রিজের পুর্ব পাশে জিঞ্জিরাম নদীতে ১টি ড্রেজার, ডাংধরা ইউনিয়নের হারুয়াবাড়ী আকন্দ পাড়া জিঞ্জিরাম নদীতে ১টি, বাঘারচর কলেজের পুর্ব পাশে ১টি, নিমাইমারী ঘাটে জিঞ্জিরাম নদীতে ১টি, কাউনিয়ারচর টু জোয়ানেরচর রাস্তার বিলের পাড়ে ১টি, ডাংধরার ফটিক ব্যাপারী পাড়া ২টি, মৌলভীর চর ১টি ড্রেজার চলমান রয়েছে, যাহা নদী ভাঙ্গনে ব্যাপক হুমকির মুখে রয়েছে আশেপাশের বাড়ি ঘর, আবাদি জমি ও সরকারি ও ধর্মীয় স্থাপনা সমুহ। 

 এলাকাবাসী সুত্রে জানা যায়, ক্রমেই বেড়ে চলছে  ড্রেজারের তীব্রতা, এরা এতো সাহস কোথায় পায় প্রশ্ন সচেতন মহলের। 

গত ২৭ অক্টোবর বুধবার ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে ড্রেজার মেশিন জ্বালিয়ে দেওয়ার সময় দেওয়ানগঞ্জ সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট অহনা জিন্নাত বলেন - যেথায় যে অবস্থায় ড্রেজার দিয়ে অবৈধভাবে বালু উত্তোলনের সন্ধান পেলেই উপজেলা প্রশাসনকে অবগত করার জন্য সর্বসাধারণকে আহবান করেন। 

তিনি ড্রেজার বন্ধের লক্ষে প্রশাসন, সাংবাদিক, জনপ্রতিনিধি, সুধী সমাজ সহ সকলের সর্বাত্মক সহযোগিতা কামনা করেন। 


শেয়ার করুন

-সেবা হট নিউজ: সত্য প্রকাশে আপোষহীন

0comments

মন্তব্য করুন

খবর/তথ্যের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, সেবা হট নিউজ এর দায়ভার কখনই নেবে না।