শপথ নিলেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়

শপথ নিলেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়



সেবা ডেস্ক: নবনির্বাচিত বিধায়ক হিসেবে আজ বৃহস্পতিবার শপথ নিয়েছেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

আজ বৃহস্পতিবার (৭ অক্টোবর) তার সঙ্গে শপথ নেন তৃণমূলের দুই নবনির্বাচিত বিধায়ক জাকির হোসেন ও আমিরুল ইসলাম।

এদিন প্রথা ভেঙে প্রথমবার বিধানসভায় এসে শপথবাক্য পাঠ করান রাজ্যপাল জগদীপ ধনখড়। জনপ্রতিনিধিত্ব আইনের ধারায় নিজের হাতে সেই ক্ষমতা নেন ধনখড়। 

শপথের পর সবার সাথে কুশল বিনিময় করেন তিনি।

পরিষদীয়মন্ত্রী পার্থ চট্টোপাধ্যায় এর আগে বিষয়টি নিশ্চিত করেছিলেন। তিনি বলেছিলেন, আমি আর কোনো বিতর্কের মধ্যে যাচ্ছি না। 

আমরা রাজ্যপালকে অনুরোধ করেছি, বিধানসভার নিয়ম অনুযায়ী, রীতিনীতি অনুযায়ী আসুন। কাউকে ছোট করা নয়, আগামী ৭ অক্টোবর দুপুর ১২টার আগে আমরা চাইছি, বিধানসভায় এসে মুখ্যমন্ত্রীকে শপথবাক্য পাঠ করান।

পরে এ বিষয়ে একটি টুইট করেন রাজ্যপাল। সেখানে তিনি লেখেন, ‘সরকার ও বিধানসভার কার্যধারা এবং অনুশীলনে আইনের ভুল ধারণা দৃশ্যতই উদ্ভূত। 

এখনও উপ-নির্বাচনের বিজ্ঞপ্তি জারি রয়েছে। বিষয়টি সঠিক মাধ্যমে আমার কাছে এলে এবং ১৮৮ ধারা অনুযায়ী প্রয়োজনীয় পদক্ষেপ নেয়ার প্রয়োজন হলে, তা করা হবে।’

অবশ্য রাজ্যের প্রস্তাবে পরে সায় দেন রাজ্যপাল। 

তিনি নিজেই টুইট করে জানিয়ে দেন, বিধানসভার অধিবেশন কক্ষে গিয়ে মমতা বন্দ্যোপাধ্যায়-সহ তিন নবনির্বাচিত বিধায়ককে শপথবাক্য পাঠ করাবেন রাজ্যপাল। 

সেই অনুযায়ী আজ তিন বিধায়ককে শপথবাক্য পাঠ অনুষ্ঠান সম্পন্ন হলো। 


শেয়ার করুন

-সেবা হট নিউজ: সত্য প্রকাশে আপোষহীন

0comments

মন্তব্য করুন

খবর/তথ্যের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, সেবা হট নিউজ এর দায়ভার কখনই নেবে না।