শিক্ষার্থীদের সকল যৌক্তিক দাবির পক্ষে বাংলাদেশ আওয়ামী লীগ

শিক্ষার্থীদের সকল যৌক্তিক দাবির পক্ষে বাংলাদেশ আওয়ামী লীগ



সেবা ডেস্ক: বাংলাদেশ সরকারের প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার সরাসরি হস্তক্ষেপে আগামীকাল থেকে ঢাকা মহানগর এর সব গণপরিবহনে শিক্ষার্থীদের জন্য “হাফ পাস” কার্যকর করার সিদ্ধান্ত নিয়েছে বাস মালিকরা। এক্ষেত্রে কিছু শর্ত নির্ধারণ করা হয়েছে।

রাজধানীর কারওয়ান বাজারের একটি ভবনে সংবাদ সম্মেলনে হাফ পাসের দাবি মেনে নেওয়ার ঘোষণা দেন বাংলাদেশ সড়ক পরিবহন মালিক সমিতির মহাসচিব খন্দকার এনায়েত উল্যাহ।

এনায়েত উল্যাহ জানান, ছাত্রদের দাবির ব্যাপারে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশনায় তারা মালিক-শ্রমিক ও বিআরটিএর সঙ্গে দফায় দফায় বৈঠক করেছেন। 

সোমবার ১২০টি পরিবহন কোম্পানির এমডিদের সঙ্গে এবং পাঁচটি শ্রমিক সংগঠন ও ফেডারেশনে সঙ্গে বৈঠক করে এই সিদ্ধান্ত নিয়েছেন। 

এ সময় তিনি সব পরিবহনের মালিক ও শ্রমিকদের এই সিদ্ধান্ত কার্যকরের আহ্বান জানান। 

সে সময় তিনি বলেন, নিজ নিজ শিক্ষাপ্রতিষ্ঠানের ছবিযুক্ত পরিচয়পত্র দেখিয়ে সকাল সাতটা থেকে রাত আটটা পর্যন্ত হাফ ভাড়া দেওয়া যাবে। 

সাপ্তাহিক ছুটি, সরকারি ছুটি এবং শিক্ষাপ্রতিষ্ঠানের মৌসুমি ছুটির সময় হাফ ভাড়া দেওয়া যাবে না। 

শুধু ঢাকা মহানগরে চলাচলকারী বাসে হাফ ভাড়া দেওয়া যাবে; ঢাকার বাইরের জন্য এ সিদ্ধান্ত কার্যকর হবে না। 

এ সিদ্ধান্ত কাল ১ ডিসেম্বর থেকে কার্যকর হবে।

উল্লেখ্য, হাফ ভাড়া নিয়ে শিক্ষার্থীদের চলমান আন্দোলনে শিক্ষার্থীদের সকল যৌক্তিক দাবির পক্ষে আওয়ামী লীগ সরকার দেশে বিআরটিসির বাসে ছাত্র-ছাত্রীদের কাছ থেকে অর্ধেক ভাড়া নেওয়ার সিদ্ধান্ত নেয়। 




শেয়ার করুন

-সেবা হট নিউজ: সত্য প্রকাশে আপোষহীন

,

0comments

মন্তব্য করুন

খবর/তথ্যের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, সেবা হট নিউজ এর দায়ভার কখনই নেবে না।