প্রায় ২ বছর পর ম্যানচেস্টারের উদ্দেশে উড়াল দিল বিমান বাংলাদেশ

প্রায় ২ বছর পর ম্যানচেস্টারের উদ্দেশে উড়াল দিল বিমান বাংলাদেশ



সেবা ডেস্ক: করোনা’র কা’রণে বন্ধ থাকা সিলেট-ম্যানচেস্টা’র রুটে’র ফ্লাইট প্রায় পৌনে বছ’র প’র শুরু হয়েছে। শনিবা’র সিলেট থেকে সরাসরি ম্যানচেস্টারে’র উদ্দেশে আকাশে উড়ল বাংলাদেশ বিমানে’র বিজি-২০৭ ফ্লাইট।

সিলেট ওসমানী বিমানবন্দরে’র ব্যবস্থাপক হাফিজ আহমদ বিষয়টি নিশ্চিত করেছেন।

বিমানবন্দ’র সূত্র জানায়, শনিবারে’র ফ্লাইটে ঢাকা’র ২৪ জন সিলেটে’র ৮০ জন যাত্রী ছিলেন। সিলেট ত্যাগে’র আগে এই ফ্লাইট ঢাকা’র হয’রত শাহজালাল (‘রহ.) আন্তর্জাতিক বিমানবন্দ’র থেকে ২৪ জন যাত্রী নিয়ে আসে।

বিমান বাংলাদেশ সিলেটে’র স্টেশন ম্যানেজা’র আব্দুস সাত্তা’র জানান, আগামী ২৫ মার্চ পর্যন্ত সপ্তাহে রুটে দুটি ফ্লাইট পরিচালনা করা হবে। সপ্তাহে প্রতি বৃহস্পতিবা’র রোববা’র দুটি করে ফ্লাইট চলবে। তবে যাতায়াতে’র ক্ষেত্রে যাত্রীদে’র অবশ্যই বাংলাদেশ যুক্তরাজ্যে’র কোভিড প্রটোকল মানতে হবে।

যুক্তরাজ্যে’র যে কয়েকটি শহরে সিলেটে’র প্রবাসীরা বেশি বসবাস করেন তা’র মধ্যে অন্যতম ম্যানচেস্টা’র। প্রবাসীদে’র দাবি’র পরিপ্রেক্ষিতে বাংলাদেশ বিমান সিলেট-ম্যানচেস্টা’র সরাসরি ফ্লাইট চালু করেছিল। সিলেট থেকে ম্যানচেস্টারে’র উদ্দেশে বিমানে’র সর্বশেষ ফ্লাইট ছেড়ে যায় গত বছরে’র ২৯ মার্চ।

এ’রপ’র উভয় দেশে করোনা পরিস্থিতি’র অবনতি ঘটায় বন্ধ হয়ে যায় ফ্লাইট। বর্তমানে করোনা পরিস্থিতি অনেকটা কমে আসায় আন্তর্জাতিক বিভিন্ন রুটে ফে’র ফ্লাইট পরিচালনা ক’রছে বিমান বাংলাদেশ এয়া’রলাইন্স। 


শেয়ার করুন

-সেবা হট নিউজ: সত্য প্রকাশে আপোষহীন

0comments

মন্তব্য করুন

খবর/তথ্যের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, সেবা হট নিউজ এর দায়ভার কখনই নেবে না।