রৌমারীতে কলেজ অধ্যক্ষ বরখাস্ত

রৌমারীতে কলেজ অধ্যক্ষ বরখাস্ত



শফিকুল ইসলাম: কুড়িগ্রামের রৌমারীর টেকনিক্যাল স্কুল অ্যান্ড কলেজের অধ্যক্ষ এসএম হুমায়ুন কবীরকে সাময়িক বরখাস্ত করা হয়েছে। 

বুধবার সন্ধ্যায় উপজেলা নির্বাহী অফিসার মো. আল ইমরান এ তথ্য নিশ্চিত করেছেন।

আরও পড়ুন: পরীক্ষা অনিশ্চিত: রৌমারীতে অধ্যক্ষের বিরুদ্ধে বিক্ষোভ মিছিল

জানা গেছে, এইচএসসি (বিএম) দ্বাদশ শাখার ৩২ শিক্ষার্থী প্রবেশপত্র না পাওয়ায় বিক্ষোভ ও অধ্যক্ষের কক্ষ ভাংচুর করে বিক্ষুব্ধ শিক্ষার্থীরা। 

ঘটনার বিষয়ে গত বুধবার সন্ধ্যায় উপজেলা পরিষদ হল হলরুমে প্রবেশপত্র বঞ্চিত শিক্ষার্থীদের সমঝোতার লক্ষে কয়েক ঘন্টা ব্যাপি জরুরী সভা করেন নির্বাহী অফিসার। তবে ঘটনার সুষ্ঠু বিচার ও পরীক্ষা দিতে পারে এ বিষয়ে কর্তৃপক্ষের নিকট আবেদনও করেন শিক্ষার্থীরা। 

ঘটনায় তদন্ত করে সত্যতা পাওয়ায় ও গভর্ণিং বডির সভাপতি ও সদস্যরা সর্বসমতিক্রমে অভিযুক্ত অধ্যক্ষ হুমায়ুন কবীরকে সাময়িক বরখাস্ত করা হয়।

গভর্ণিং বডির সভাপতি ও উপজেলা নিবার্হী অফিসার মো. আল ইমরান জানান, প্রবেশপত্র না পাওয়া শিক্ষার্থীরা এবারের দ্বিতীয় বর্ষে পরীক্ষায় অংশগ্রহন করার সুযোগ নেই। তবে প্রথম বর্ষ পরীক্ষা দিতে পারবেন শিক্ষার্থীরা।

প্রসঙ্গত, গত ৩০ নভেম্বর ২৫ শিক্ষার্থী প্রবেশপত্র না পাওয়ায় বিক্ষোভ মিছিল ও কলেজ ভাংচুর করে। পরে উপজেলা নির্বাহী অফিসারের মাধ্যমে শিক্ষামন্ত্রী বরাবর অভিযোগ দায়ের করেন।

 


শেয়ার করুন

-সেবা হট নিউজ: সত্য প্রকাশে আপোষহীন

0comments

মন্তব্য করুন

খবর/তথ্যের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, সেবা হট নিউজ এর দায়ভার কখনই নেবে না।