রৌমারীতে ভোট কেন্দ্র পূন:বহালের দাবী

রৌমারীতে ভোট কেন্দ্র পূনবহালের দাবী



শফিকুল ইসলাম: কুড়িগ্রামের রৌমারী উপজেলায় ভোট কেন্দ্র বহালের দাবী জানিয়েছেন ৮ নং ওয়ার্ডের এলাকাবাসি। 

সোমবার বিকালের দিকে রৌমারী সদর ইউনিয়নের গোয়ালগ্রাম সরকারি প্রাথমিক বিদ্যালয় চত্বরে সংবাদ সম্মেলনের মাধ্যমে এই দাবী জানানো হয়। 

সংবাদ সম্মেলনে ইউসুফ আলী তার বক্তবে বলেন, ৪ নং রৌমারী সদর ইউনিয়নের ৮ নং ওয়ার্ডের গোয়ালগ্রাম সরকারি প্রাথমিক বিদ্যালয়ে অনেক আগে থেকেই ভোট কেন্দ্র ছিল। 

এই কেন্দ্রে গোয়ালগ্রাম, পূর্ব গোয়ালগ্রাম, কড়াইকান্দিসহ ৫টি গ্রাম অবস্থিত। এখানে ভোটার রয়েছে প্রায় ২ হাজার ৮ শতটি। 

এর মধ্যে ২ হাজার ২ শত ভোট রয়েছে কেন্দ্রের আশপাশের গ্রামগুলোতে। গোয়ালগ্রাম কেন্দ্রে ভবন, প্রাচীর ও যোগযোগসহ সকল সুব্যবস্থা রয়েছে। 

ফলে ভোটাররা অল্প সময়ে পায়ে হেটে বা যানবাহন দিয়ে বৃদ্ধ নর-নারী ভোটারগণ সহজে ভোট প্রদান করতে পারেন। 

অপর দিকে একটি কুচক্রী মহলের যোগসাজসে জামাত নিয়ন্ত্রিত ৮ নং ওয়ার্ডের শেষ সীমানায় বড় মাদারটিলা সরকারি প্রাথমিক বিদ্যালয়ে অস্থায়ী কেন্দ্র হিসেবে নির্ধারিত করেছেন নির্বাচন অফিস। 

এই কেন্দ্রের আশপাশে ৩ টি গ্রামের ভোটার রয়েছে ৬ শতটি। ওই কেন্দ্রে ভবন, প্রাচীর, যোগাযোগ ও অবকাঠামোও নেই। 

কেন্দ্রটি দূরে হওয়ায় ভোটারের উপস্থিতি কম হওয়ার সম্ভবনা রয়েছে। 

তাছাড়া জনবসতিহীন এলাকায় নির্বাচন পরিচালনা কর্মকর্তা, কর্মচারি ও নির্বাচন সামগ্রী নিয়ে অবস্থান করা মারাত্মক ঝুকিপূর্ণ হয়ে পড়ার আশঙ্কা রয়েছে। 

আসন্ন ইউপি নির্বাচন প্রার্থী আবু সাঈদ জানান, গোয়ালগ্রাম সরকারি প্রাথমিক বিদ্যালয়টি কেন্দ্র হিসেবে ঘোষনা করা হলে ভোট প্রদানে ভোটারের জন্য খুব সহজ হবে এবং কষ্ট হবে না। আমি এই কেন্দ্রটি স্থায়ী ভাবে বহাল রাখার জন্য স্থানীয় প্রাশসনের সুদৃষ্টি কামনা করছি।

  


শেয়ার করুন

-সেবা হট নিউজ: সত্য প্রকাশে আপোষহীন

0comments

মন্তব্য করুন

খবর/তথ্যের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, সেবা হট নিউজ এর দায়ভার কখনই নেবে না।