রৌমারীতে মৌমাছির সাথে শত্রুতা

রৌমারীতে মৌমাছির সাথে শত্রুতা



শফিকুল ইসলাম: পালিত মৌমাছির বক্সে বিষ প্রয়োগ করে লক্ষ লক্ষ মৌমাছি নিধন করার অভিযোগ পাওয়া গেছে। বৃহস্পতিবার রাতের অন্ধকারে কুড়িগ্রামের রৌমারী উপজেলার সদর ইউনিয়নের কড়াইকান্দি এলাকায় এ ঘটনাটি ঘটে। 

এ ঘটনায় ক্ষতিগ্রস্থ ফজর আলী উপজেলা নির্বাহী অফিসার বরাবর অভিযোগ দায়ের করেছেন। 

অভিযোগ সূত্রে জানা গেছে, সাতক্ষীরা জেলার শ্যামনগর উপজেলার হরিনগর গ্রামের মৃত আব্দুল গাজীর ছেলে ফজর আলী প্রতিবছর সরিষা মৌসুমে রৌমারীতে এসে বিভিন্ন এলাকায় মৌমাছির মাধ্যমে মধু সংগ্রহ করেন।  গত কয়েক সপ্তাহ থেকে এই এলাকায় মধু সংগ্রহ করছেন। ২৩ ডিসেম্বর উপজেলার সায়দাবাদ গ্রামের মৃত্যু আব্দুর রশিদের ছেলে ফরহাদ হোসেন নামের একব্যক্তি তার অনুমতি ছাড়া মধু চাষ না করার জন্য নিষেধ করেন। এতে মৌমাছির মালিক ফরহাদ এর নির্দেশনা না মানায় ওই রাতেই ১২০ টি মৌমাছির  বক্সে বিষ প্রয়োগ করা হয়। বিষ প্রয়োগে সমস্ত মৌমাছি মারা যায় এবং তার প্রায় ৯ লক্ষ টাকার ক্ষতি সাধিত হয়। 

উপজেলা কৃষি সমপ্রসারন কর্মকর্তা শাহাদত হোসেন বলেন, অভিযোগ পেয়েছি, তদন্ত করে সত্যতা পেলে তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে। 

উপজেলা নির্বাহী অফিসার আল ইমরান জানান, এ বিষয়ে অভিযোগ পেয়েছি, তদন্ত করে আইনগত ব্যবস্থা নেওয়া হবে এবং ক্ষতিগ্রস্থদের আর্থিক সহযোগীতা দেওয়া চেষ্টা করবো।

 


শেয়ার করুন

-সেবা হট নিউজ: সত্য প্রকাশে আপোষহীন

0comments

মন্তব্য করুন

খবর/তথ্যের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, সেবা হট নিউজ এর দায়ভার কখনই নেবে না।