উল্লাপাড়ায় ইউএইচএফপিও’র অপসারণ দাবিতে আন্দোলন

উল্লাপাড়ায় ইউএইচএফপিও’র অপসারণ দাবিতে আন্দোলন



উল্লাপাড়া সংবাদদাতা: উল্লাপাড়া উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা (ইউএইচএফপিও) ডাক্তার আনোয়ার হোসেনের অপসারণ দাবিতে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের সকল মাঠকর্মী ও অফিস কর্মচারীরা বৃধবার থেকে পূর্ণদিবস কর্মবিরতি পালন করে অফিস চত্বরে আন্দোলন শুরু করেছেন।

 বৃহস্পতিবার তাদের কর্মসূচির দ্বিতীয় দিনে ডাক্তার আনোয়ারের অফিসে তালা ঝুলিয়ে দেন আন্দোলনকারীরা। 

এর আগে এই কর্মকর্তার বিরুদ্ধে দূর্ণীতি, অনিয়ম ও চরিত্রহীনতার অভিযোগ এনে স্বাস্থ্য কর্মীরা মানবন্ধন, সমাবেশসহ নানা কর্মসূচি পালন করে। 

এসময় বক্তব্য রাখেন, স্বাস্থ্য কমপ্লেক্সের সেকমো লুৎফর রহমান, সিএইচসিপি’র নেতা আশরাফুজ্জামান তাছু, স্বাস্থ্য সহকারী শহিদুল ইসলাম, রাশেদুল ইসলাম, সাইফুল ইসলাম, কে এম সেরাজুম খালেকিন,  মোছাঃ মিনা খাতুন ও আব্দুল আলিম। 

বক্তাগণ ডাক্তার আনোয়ারের বিরুদ্ধে দীর্ঘদিন ধরে স্বাস্থ্য কর্মীদের সঙ্গে অসদাচারণ, ঘুষ ও দূর্ণীতির অভিযোগ এনে তাকে অবিলম্বে অপসারণের জন্য স্বাস্থ্য বিভাগের উর্ধ্বতন কর্মকর্তাদের প্রতি দাবি জানান। 

এদিকে একজন মহিলা স্বাস্থ্যকর্মীর সঙ্গে তার অশ্লীল নৃত্যের একটি ভিডিও সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়ে যাওয়ায় উল্লাপাড়ায় তিনি ব্যাপক সমালোচনার মুখে পড়েন। 

আজ বৃহস্পতিবার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে সরেজমিনে ঘুরে দেখা যায় ডাক্তার আনোয়ারের ওই অশ্লীল নৃত্যের ভিডিওর ছবিটি পোস্টার করে গোটা হাসপাতাল চত্বরে কে বা কারা সেঁটে দিয়েছে। 

উপজেলা স্বাস্থ্য পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাক্তার আনোয়ার হোসেন তার বিরুদ্ধে আনীত সকল অভিযোগ অস্বীকার করে জানান, তার অফিসের কিছু কর্মীদের দুর্ণীতি ও অনিয়মের ব্যাপারে প্রশাসনিক ব্যবস্থা নেওয়ায় কর্মীরা তার বিরুদ্ধে মিথ্যা অভিযোগ এনে আন্দোলন শুরু করেছেন।    

অন্যদিকে স্বাস্থ্যকর্মীদের চলমান আন্দোলন কর্মসূচীর ঘটনায় সিরাজগঞ্জ সিভিল সার্জন অফিস থেকে ডেপুটি সিভিল সার্জন মুহাম্মাদ সামছুল হকের নেতৃত্বে একটি প্রতিনিধি দল উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে আসে। 

ডেপুটি সির্ভিল সার্জন গণমাধ্যম কর্মীদেরকে জানান, উপজেলার কমপ্লেক্সের প্রধান ডাক্তার আনোয়ারের বিরুদ্ধে আন্দোলনকারীদের উত্থাপিত অভিযোগ তদন্ত করে উর্ধ্বতন কর্তৃপক্ষের কাছে তারা প্রতিবেদন দেবেন।

 


শেয়ার করুন

-সেবা হট নিউজ: সত্য প্রকাশে আপোষহীন

0comments

মন্তব্য করুন

খবর/তথ্যের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, সেবা হট নিউজ এর দায়ভার কখনই নেবে না।