মালয়েশিয়ায় কর্মী যাবে বিএমইটি’র ডাটাব্যাংক থেকে: প্রবাসী কল্যাণমন্ত্রী

মালয়েশিয়ায় কর্মী যাবে বিএমইটি’র ডাটাব্যাংক থেকে প্রবাসী কল্যাণমন্ত্রী



সেবা ডেস্ক: দীর্ঘ তিন বছ’র প’র বাংলাদেশে’র জন্য মালয়েশিয়া’র শ্রমবাজা’র খোলা’র সম্ভাবনা তৈরি হয়েছে। 

মালয়েশিয়া’র বাজা’র চালু হলে জনশক্তি কর্মসংস্থান প্রশিক্ষণ ব্যুরো (বিএমইটি) এ’র ডাটাব্যাংক থেকে কর্মী পাঠানো হবে।

শুক্রবা’র সকালে প্রবাসী কল্যাণ বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ে’র সভাকক্ষেআন্তর্জাতিক অভিবাসী দিবস-২০২১উপলক্ষে আয়োজিত সংবাদ সম্মেলনে এসব তথ্য জানানো হয়।

সময় প্রবাসী কল্যাণ বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী ইমরান আহমদ, মন্ত্রণালয়ে’র সচিব . আহমেদ মুনিরুছ সালেহীন, ওয়েজ আর্নার্স কল্যাণ বোর্ডে’র মহাপরিচালক মো হামিদু’র ‘রহমান, বিএমইটি মহাপরিচালক শহীদুল আলম, এনডিসিসহ মন্ত্রণালয়ে’র ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

বাংলাদেশে’র জন্য শ্রমবাজা’র খুলতে সমঝোতা স্বাক্ষ’র ক’রবে দেশটি। উদ্দেশ্যে ১৮ ডিসেম্ব’র রাতে মালয়েশিয়া যাচ্ছেন প্রবাসী কল্যাণ বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী। প’রদিন এই সমঝোতা স্বাক্ষ’র হওয়া’র কথা আছে।

মন্ত্রী ইমরান আহমদ বলেন, মালয়েশিয়া’র বাজা’র নিয়ে অতীতে অনেক কিছু হয়েছে। আমি দায়িত্ব নেয়া’র প’র অতীতকে দূ’র করা’র চেষ্টা ক’রছি। 

আমি সফল হবো কী হবো না সেটা নির্ভ’র ক’রবে সমঝোতা স্বাক্ষরে’র প’র। তবে আমা’র আগে’র যে প্রতিশ্রুতি ছিল সেটা এখনো আছে। আমি কোনো সিন্ডিকেটে’র পক্ষপাতী না।

তিনি আরো বলেন, আমরা যেটা প্রস্তাব করেছি, সেখানে সিন্ডিকেটে’র কোনো বিষয় নেই। 

ব্রিফিংয়ে মন্ত্রণালয়ে’র সচিব . আহমেদ মুনিরুছ সালেহীন বলেন, শুধু মালয়েশিয়া না, অদূ’র ভবিষ্যতে সব কর্মী ডাটাব্যাংক থেকে যাবে। মালয়েশিয়া দিয়ে সেটা শুরু হবে বলে আশা ক’রছি। 


শেয়ার করুন

-সেবা হট নিউজ: সত্য প্রকাশে আপোষহীন

,

0comments

মন্তব্য করুন

খবর/তথ্যের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, সেবা হট নিউজ এর দায়ভার কখনই নেবে না।