ভাসানচরে আরো ১ হাজার ২৮৭ রোহিঙ্গা পৌঁছাল

ভাসানচরে আরো ১ হাজার ২৮৭ রোহিঙ্গা পৌঁছাল
গত ৫ জানুয়ারি নবম ধাপে কক্সবাজারে’র উখিয়া থেকে ভাসানচরে যান ২৬৪ পরিবারে’র ৭০৫ জন রোহিঙ্গা। ১৬টি বাসে তাদে’র প্রথমে চট্টগ্রামে পাঠানো হয়। এ’র মধ্যে বেলা ২টা’র দিকে ৯টি বাসে ৪১৪ জন এবং বিকেল সাড়ে ৪টা’র দিকে ৭টি বাসে ২৯১ জন রোহিঙ্গাকে চট্টগ্রাম পাঠানো হয়

সেবা ডেস্ক: কক্সবাজারে’র উখিয়া থেকে দশম ধাপে নোয়াখালী জেলা’র বিচ্ছিন্ন দ্বীপ উপজেলা হাতিয়া’র ভাসানচরে পৌঁছেছে রোহিঙ্গাদে’র হাজা’র ২৮৭ জনে’র আরো একটি দল।

 

আজ সোমবা’র দুপু’র দেড়টা’র দিকে নৌ-বাহিনী’র জাহাজবানৌজা টুনাবানৌজা সন্ধীপকরে তাদে’র ভাসানচরে আনা হয়

 

ভাসানচ’র রোহিঙ্গা ক্যাম্পে’র দায়িত্বে থাকা অতিরিক্ত শ’রণার্থী ত্রাণ প্রত্যাবাসন কমিশনা’র (উপসচিব) মোয়াজ্জেম হোসেন  তথ্য নিশ্চিত করেন।

 

তিনি বলেন, ১২৮৭ রোহিঙ্গাকে জাহাজ থেকে নামানো’র প’র নৌবাহিনী’র পন্টুন সংলগ্ন হ্যালিপ্যাডে নিয়ে যাওয়া হয়। প’রবর্তীতে সেখান থেকে গাড়ি’র মাধ্যমে নির্ধারিত ক্লাস্টারে নিয়ে যাওয়া হয়। এছাড়া ৬৫ জন কক্সবাজা’র থেকে বেড়াতে এসেছেন ৮১ জন ভাসানচ’র থেকে কক্সবাজা’র বেড়াতে গিয়েছিল তারাও একই জাহাজে ফিরে আসেন। নিয়ে ভাসানচ’র আশ্রয়ণ কেন্দ্রে এখন রোহিঙ্গা নাগরিকে’র সংখ্যা ২০ হাজা’র ৯৪৯ জন।

 

গত জানুয়ারি নবম ধাপে কক্সবাজারে’র উখিয়া থেকে ভাসানচরে যান ২৬৪ পরিবারে’র ৭০৫ জন রোহিঙ্গা। ১৬টি বাসে তাদে’র প্রথমে চট্টগ্রামে পাঠানো হয়। এ’র মধ্যে বেলা ২টা’র দিকে ৯টি বাসে ৪১৪ জন এবং বিকেল সাড়ে ৪টা’র দিকে ৭টি বাসে ২৯১ জন রোহিঙ্গাকে চট্টগ্রাম পাঠানো হয়।

 

গত ১৮ ডিসেম্ব’র অষ্টম ধাপে আসা ৬১৩ রোহিঙ্গা’র মধ্যে ২২৫ জন পুরুষ, ১৪৪ জন মহিলা শিশু ২৪৪ জন। 


শেয়ার করুন

-সেবা হট নিউজ: সত্য প্রকাশে আপোষহীন

0comments

মন্তব্য করুন

খবর/তথ্যের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, সেবা হট নিউজ এর দায়ভার কখনই নেবে না।