অবশেষে বিজয়ের হাসি ফুটলো সেলিনা হায়াৎ আইভী’র মুখে

অবশেষে বিজয়ের হাসি ফুটলো সেলিনা হায়াৎ আইভী’র মুখে



সেবা ডেস্ক: সব জল্পনা-কল্পনা’র অবসান ঘটিয়ে বিজয়ে’র হাসি হাসলেন ডা. সেলিনা হায়াৎ আইভী। বিজয়ে’র মধ্য দিয়ে তিনি নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশন (নাসিক) নির্বাচনে তৃতীয়বারে’র মতো মেয়’র নির্বাচিত হয়েছেন।

এ’র আগে সকাল ৮টা থেকে শুরু হয়ে বিকেল ৪টা পর্যন্ত চলে ভোটগ্রহণ। পুরো সিটি’র নির্বাচনই ইলেক্ট্রনিক ভোটিং মেশিনে (ইভিএম) হয়েছে। বড় ধ’রনে’র অপ্রীতিক’র কোনো ঘটনা ছাড়াই নাসিক নির্বাচন শেষ হয়। তবে কয়েকটি কেন্দ্রে কাউন্সিল’র প্রার্থীদে’র সমর্থকদে’র মধ্যে কিছুটা উত্তেজনা সৃষ্টি হলেও আইনশৃঙ্খলা বাহিনী’র হস্তক্ষেপে পরিস্থিতি নিয়ন্ত্রণে থাকে।

এবা’র সিটি নির্বাচনে’র মোট ভোটা’র সংখ্যা লাখ ১৭ হাজা’র ৩৬১ জন। এ’রমধ্যে পুরুষ ভোটা’র লাখ ৫৯ হাজা’র ৮৩৯ জন, নারী ভোটা’র লাখ ৫৭ হাজা’র ৫১৮ এবং তৃতীয় লিঙ্গে’র জন ভোটা’র। মোট ভোটকেন্দ্র ১৮৭টি এবং ভোট কক্ষ হাজা’র ৩০১টি। এ’রমধ্যে অস্থায়ী ভোটকেন্দ্র ছিল ২৫টি।

এবা’র নির্বাচনে মোট ৭টি দল অংশগ্রহণ করেছে। মেয়’র পদে নির্বাচন করেছেন জন। সাধা’রণ কাউন্সিল’র পদে ১৪৮ জন এবং সং’রক্ষিত নারী কাউন্সিল’র পদে ৩৪ জন নির্বাচনে অংশগ্রহণ করেছেন।

নির্বাচনে আইনশৃঙ্খলা নিয়ন্ত্রণে ৩০ জন ম্যাজিস্ট্রেট ছিলেন। প্রতিটি কেন্দ্রে আইনশৃঙ্খলা বাহিনী’র কমপক্ষে থেকে ৫টি টিম ছিল; যা’র প্রতিটি টিমে থেকে জন পুলিশ সদস্য ২০ থেকে ২২ জন আনসা’র সদস্য।

নির্বাচনে মেয়’রপদে প্রার্থী ছিলেন জন। তাদে’র মধ্যে ‘রয়েছেন- খেলাফত মজলিশে’র বি এম সিরাজুল মামুন (দেয়াল ঘড়ি), ইসলামী আন্দোলন বাংলাদেশে’র মাওলানা মোহাম্মদ মাছুম বিল্লাহ (হাত পাখা), বাংলাদেশ খেলাফত আন্দোলনে’র মোহাম্মদ জসীম উদ্দিন (বটগাছ), বাংলাদেশ কল্যাণ পার্টি’র মোহাম্মদ রাশেদ ফে’রদৌস (হাতঘড়ি) স্বতন্ত্র কামরুল ইসলাম বাবু (ঘোড়া) তবে আওয়ামী লীগে’র প্রার্থী ডা. সেলিনা হায়াৎ আইভী (নৌকা) এবং স্বতন্ত্র প্রার্থী বিএনপি নেতা অ্যাডভোকেট তৈমূ’র আলম খন্দকা’রকে (হাতি) নিয়েই দেশব্যাপী বেশি আলোচনা ছিল।  


শেয়ার করুন

-সেবা হট নিউজ: সত্য প্রকাশে আপোষহীন

,

0comments

মন্তব্য করুন

খবর/তথ্যের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, সেবা হট নিউজ এর দায়ভার কখনই নেবে না।