১৫ জানুয়ারির পর করোনার টিকা ছাড়া স্কুলে নয়: মাউশি

১৫ জানুয়ারির পর করোনার টিকা ছাড়া স্কুলে নয় মাউশি



সেবা ডেস্ক: টিকা গ্রহণ না করা শিক্ষার্থীদে’র স্কুল-কলেজে শ্রেণি কার্যক্রমে অংশগ্রহণ না করা’র লিখিত নির্দেশনা দিয়েছে স’রকা’র। ১২-১৮ বছ’র বয়সী সব শিক্ষার্থী’র টিকা গ্রহণ নিশ্চিত ক’রতে শনিবা’র নির্দেশনা পাঠিয়েছে মাধ্যমিক উচ্চ শিক্ষা অধিদফত’র (মাউশি)

আগামী ১৫ জানুয়ারি’র মধ্যে প্রায় সব শিক্ষার্থী’র টিকাদান কার্যক্রম শেষ হবে এবং এ’রপ’র থেকেই টিকা না নেয়া শিক্ষার্থীরা শ্রেণি কার্যক্রমে অংশ নিতে পা’রবেন না।

মাউশি’র নির্দেশনায় বলা হয়, ১২-১৮ বছ’র বয়সী সব শিক্ষার্থীকে ১৫ জানুয়ারি’র মধ্যে কোভিড-১৯ প্রতিরোধে টিকা দেওয়া’র লক্ষ্যে এ’রই ধ্যে মাধ্যমিক উচ্চ শিক্ষা অধিদফত’র থেকে গত ৩০ ডিসেম্ব’র বিভিন্ন নির্দেশনা দেওয়া হয়। রাষ্ট্রে’র গুরুত্বপূর্ণ অগ্রাধিকা’র কর্মসূচি’র সফল বাস্তবায়নে নতুন করে নির্দেশনা দেওয়া হলো।  

মাউশি’র নির্দেশনা

১২-১৮ বছ’র বয়সী সব শিক্ষার্থী (নিবন্ধিত অনিবন্ধিত) ভ্যাকসিন গ্রহণ ক’রবে।

সংশ্লিষ্ট শিক্ষা প্রতিষ্ঠানপ্রধান ভ্যাকসিন গ্রহণে’র জন্য নির্ধারিত দিনে শিক্ষার্থীদে’র টিকা কেন্দ্রে উপস্থিতি নিশ্চিত ক’রবেন। একই সঙ্গে শৃঙ্খলা ‘রক্ষার্থে প্রয়োজনীয় সংখ্যক শিক্ষককেও টিকা কেন্দ্রে পাঠাবো হবে।

টিকা গ্রহণ ব্যতীত কোনো শিক্ষার্থী শিক্ষা প্রতিষ্ঠানে শ্রেণি কার্যক্রমে অংশগ্রহণ ক’রতে পা’রবে না।

টিকা কার্যক্রম চলমান অবস্থায় সব মাধ্যমিক উচ্চ শিক্ষা অঞ্চল, জেলা শিক্ষা অফিস, উপজেলা/থানা মাধ্যমিক শিক্ষা অফিসে’র সব কর্মকর্তা-কর্মচারী ঊর্ধ্বতন কর্তৃপক্ষে’র পূর্বানুমোদন ব্যতিরেকে কর্মস্থল ত্যাগ ক’রতে পা’রবে না।

জেলা শিক্ষা কর্মকর্তারা সংশ্লিষ্ট জেলা প্রশাসক সিভিল সার্জনসহ সংশ্লিষ্টদে’র সঙ্গে সার্বক্ষণিক যোগাযোগ প্রয়োজনীয় সমন্বয় করে ভ্যাকসিনে’র কর্মসূচি বাস্তবায়ন নিশ্চিতে সচেষ্ট থাকবেন। 

মাধ্যমিক উচ্চ শিক্ষা’র সব পরিচালক, স’রকারি বেস’রকারি কলেজে’র অধ্যক্ষ, সব অঞ্চলে’র উপপরিচালক, জেলা শিক্ষা কর্মকর্তা, সব স’রকারি বেস’রকারি স্কুলে প্রধান শিক্ষক এবং উপজেলা/থানা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তাকে নির্দেশনা পাঠানো হয়েছে।  


শেয়ার করুন

-সেবা হট নিউজ: সত্য প্রকাশে আপোষহীন

,

0comments

মন্তব্য করুন

খবর/তথ্যের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, সেবা হট নিউজ এর দায়ভার কখনই নেবে না।