১৫ জানুয়ারির মধ্যে টিকা নিতে হবে ১২-১৮ বছরের শিক্ষার্থীদের

S M Ashraful Azom
0
১৫ জানুয়ারির মধ্যে টিকা নিতে হবে ১২-১৮ বছরের শিক্ষার্থীদের



সেবা ডেস্ক:  বছরে’র ১৫ জানুয়ারি থেকে সারাদেশে’র ১২ থেকে ১৮ বছ’র বয়সি শিক্ষার্থীদে’র টিকা’র আওতায় আনতে সু’রক্ষা অ্যাপে নিবন্ধনে’র নির্দেশনা দেয়া হয়েছে। 

গত ২৯ ডিসেম্ব’র প্রধানমন্ত্রী কার্যালয়ে’র সিদ্ধান্ত অনুযায়ী মাধ্যমিক উচ্চশিক্ষা অধিদপ্ত’র গত বৃহস্পতিবা’র রাতে সংক্রান্ত নির্দেশনা দেয়।

ওই নির্দেশনা’র পরিপ্রেক্ষিতে শিক্ষাপ্রতিষ্ঠান প্রধানদে’র প্রয়োজনীয় ব্যবস্থা নিতে বলা হয়েছে।

প্রধানমন্ত্রী কার্যালয়ে’র সভায় ১২ থেকে ১৮ বছ’র বয়সি শিক্ষার্থীদে’র জন্মনিবন্ধন তথ্যে’র ভিত্তিতে সু’রক্ষা অ্যাপে’র মাধ্যমে নিবন্ধন করে ১৫ জানুয়ারি’র মধ্যে টিকা’র আওতায় আনা’র সিদ্ধান্ত হয়। সিদ্ধান্ত বাস্তবায়নে মাধ্যমিক উচ্চশিক্ষা অধিদপ্ত’রসহ সংশ্লিষ্টদে’র সুনির্দিষ্ট নির্দেশনা দেয়া হয়।

নির্দেশনায় বলা হয়, আগামী জানুয়ারি’র মধ্যে যেসব শিক্ষার্থী’র জন্ম নিবন্ধন নেই এবং যাদে’র ১৬ ডিজিটে’র নিবন্ধন নম্ব’র তাদে’র পুনরায় নিবন্ধন সম্পন্ন করা’র বিষয়টি সব শিক্ষাপ্রতিষ্ঠান প্রধানরা নিশ্চিত ক’রবেন। আগামী জানুয়ারি’র মধ্যে টিকা গ্রহণযোগ্য সব শিক্ষার্থী’র প্রতিষ্ঠানভিত্তিক তালিকা সিভিল সার্জন অফিসে পাঠানো’র বিষয়টি জেলা শিক্ষা অফিসা’র উপজেলা/থানা মাধ্যমিক শিক্ষা অফিসা’ররা নিশ্চিত ক’রবেন।

থেকে ১৫ জানুয়ারি’র মধ্যে টিকা দেয়া’র জন্য নির্ধারিত দিনে শিক্ষার্থী’র শিক্ষাপ্রতিষ্ঠানে উপস্থিত হওয়া’র বিষয়টি শিক্ষাপ্রতিষ্ঠান প্রধানরা নিশ্চিত ক’রবেন। 


শেয়ার করুন

-সেবা হট নিউজ: সত্য প্রকাশে আপোষহীন

একটি মন্তব্য পোস্ট করুন

0মন্তব্যসমূহ

খবর/তথ্যের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, সেবা হট নিউজ এর দায়ভার কখনই নেবে না।

একটি মন্তব্য পোস্ট করুন (0)

#buttons=(Ok, Go it!) #days=(20)

Our website uses cookies to enhance your experience. Know about Cookies
Ok, Go it!
To Top