ফটোগ্রাফিতে ভিন্নতা আনতে অপোর সঙ্গে যুক্ত হলো হ্যাসেলব্লাড

ফটোগ্রাফিতে ভিন্নতা আনতে অপোর সঙ্গে যুক্ত হলো হ্যাসেলব্লাড



সেবা ডেস্ক: বিশ্বখ্যাত সুইডিশ ক্যামেরা প্রস্তুতকারী প্রতিষ্ঠান হ্যাসেলব্লাড এর সঙ্গে চুক্তিবদ্ধ হয়েছে আরেক শীর্ষস্থানীয় প্রযুক্তি প্রতিষ্ঠান অপো। অপোর ফ্লাগশিপ ফাইন্ড সিরিজ ফোনের ক্যামেরার জন্য তিন বছর একসাথে কাজ করবে তারা। মোবাইল ক্যামেরার কালার সায়েন্স প্রযুক্তি ও মোবাইল ফটোগ্রাফিতে ভিন্নতা আনতে একত্রিত হলো প্রতিষ্ঠান দুটি।

সম্প্রতি অপো ও ওয়ানপ্লাস একত্রিত হওয়ার পর থেকে উন্নত গ্রাহক অভিজ্ঞতার জন্য গবেষণা ও উন্নয়নে জোর দেওয়া হচ্ছে। তারই অংশ হিসেবে হ্যাসেলব্লাড এর সাথে যুক্ত হলো অপো।

 ওয়ান প্লাসের প্রধান পণ্য কর্মকর্তা পেট লাউ বলেন, গেল বছরে ওয়ান প্লাসের সফলতার পর এবার আমরা হ্যাসেলব্লাডের সাথে নতুন অংশীদারিত্ব করতে পেরে খুবই আনন্দিত। এর ফলে বিশ্বব্যাপী অপোর গ্রাহকরা দুর্দান্ত মোবাইল ইমেজিং অভিজ্ঞতা পাবেন। কারণ অপো ও হ্যাসেলব্লাড উভয়েই ক্যামেরা কালার পারফরমেন্সে জোর দিয়ে থাকে। এখন আমরা মোবাইলের জন্য হ্যাসেলব্লাড ক্যামেরার দক্ষতা দেখতে মুখিয়ে আছি।

তিনি বলেন, অপো চাচ্ছে গ্রাহককে পরবর্তী প্রজন্মের প্রিমিয়াম স্মার্টফোন ও বিশ্বনন্দিত মোবাইল ফটোগ্রাফি অভিজ্ঞতা দিতে। তাদের প্রথম নিজস্ব প্রসেসর এনপিইউ মারিসিলিকন এক্স বাজারে আসার পর পরবর্তী লক্ষ্য হচ্ছে মোবাইল ফটোগ্রাফিতে অবদান রাখা।

জানা যায়, চুক্তির পর অপো ও হ্যাসেলব্লাড গবেষণা ও উন্নয়নের (আরঅ্যান্ডডি) মাধ্যমে অ্যাডভান্সড ইমেজিং সলিউশন নিয়ে একত্রে কাজ করবে। এর ফলে মোবাইল ক্যামেরায় ছবি তোলার ক্ষেত্রে আরো প্রাকৃতিক কালার ও সুন্দর ছবি পাওয়া যাবে। পোর্ট্রটে ফটোগ্রাফিতে স্ক্রিন টোন কালার আসবে। এছাড়া স্মার্টফোন ক্যামেরা কালার পারফরমেন্সে বেঞ্চমার্ক ও পুরো ক্যামেরা সিস্টেমে পরিবর্তন আসবে।

এই চুক্তির পর চলতি বছরের প্রথমার্ধ্বে অপোর নেক্সট জেনারেশন ফ্লাগশিপ ফাইন্ড এক্স সিরিজে হ্যাসেলব্লাড ক্যামেরা সম্বলিত ফোন আসবে। 


শেয়ার করুন

-সেবা হট নিউজ: সত্য প্রকাশে আপোষহীন

0comments

মন্তব্য করুন

খবর/তথ্যের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, সেবা হট নিউজ এর দায়ভার কখনই নেবে না।