মাত্র ৯৪ দিনে কুরআনের হাফেজ হলেন মোহাম্মদ জাকারিয়া

S M Ashraful Azom
0
মাত্র ৯৪ দিনে কুরআনের হাফেজ হলেন মোহাম্মদ জাকারিয়া



কাজিপুর (সিরাজগঞ্জ) প্রতিনিধি:  পবিত্র কুরআনের হাফেজ হলেন মোহাম্মদ জাকারিয়া বাবু। মাত্র ৯৪ কর্মদিবসে তিনি হেফজ সম্পন্ন করেন। সোমবার(১৪ ফেব্রুয়ারি) দুপুরে আনুষ্ঠানিকভাবে শেষ ছবক গ্রহণের মাধ্যমে তিনি আল কুরআনের ৩০ পারার হাফেজ হলেন। 

হাফেজ জাকারিয়া ধুনট উপজেলার গোপালনগর গ্রামের মুহাব্বত আলীর পুত্র। সিরাজগঞ্জের কাজিপুর উপজেলার সোনামুখীতে অবস্থিত “কাজিপুর আল জামিয়াতুল মাদানিয়া (মাদরাসা)” থেকে হাফেজ মোহাম্মদ জাকারিয়া বাবু এই কোর্স সম্পন্ন করেন। তার হেফজ এর ওস্তাদ হাফেজ মাওলানা হাসান আলী জানান, হাফেজ জাকারিয়া বাবু আমাদের প্রতিষ্ঠানে গত বছরের ৪ সেপ্টেম্বর প্রথম পাঠ গ্রহণ করেন। সেই থেকে, সাপ্তাহিক, মাসিক ও ছুটির দিন ব্যতীত মাত্র ৯৪ দিনে তিনি কুরআনের হাফেজ হলেন।

  কাজিপুর আর জামিয়াতুল মাদানিয়া(মাদরাসার)র মুহতামিম মুফতি আবু নাঈম ফয়জুল্লাহ জানান,  জাকারিয়া একজন বিস্ময় বালক। সে মাত্র ১১ বছর বয়সে এবং ৯৪ দিনে হাফেজ হয়েছে। এ কারণে আজ আমরা আনুষ্ঠানিকভাবে তাকে কুরআনের হাফেজ হিসেবে স্বীকৃতি দিলাম। আশা করি সে অনেকদৃর এগিয়ে যাবে। 

হেফজ অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন প্রতিষ্ঠানের শিক্ষা সচিব মুফতি ইব্রাহিম খলিলুল্লাহ, হল সুপার মুফতি আবু হোরায়রা, হাফেজ জাকারিয়ার  ভাই মোহাম্মদ এমদাদ হোসেন প্রমূখ। পরে এক বিশেষ মুনাজাত অনুষ্ঠিত হয়।

 


শেয়ার করুন

-সেবা হট নিউজ: সত্য প্রকাশে আপোষহীন
ট্যাগস

Post a Comment

0Comments

খবর/তথ্যের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, সেবা হট নিউজ এর দায়ভার কখনই নেবে না।

Post a Comment (0)

#buttons=(Ok, Go it!) #days=(20)

Our website uses cookies to enhance your experience. Know about Cookies
Ok, Go it!
To Top